লিভারপুলকে হারিয়ে চ্যাম্পিয়ন ম্যানসিটি

স্পোর্টস লাইফ, ডেস্কলিভারপুল আর ম্যানচেস্টার সিটির মধ্যকার মৌসুমের প্রথম লড়াইটিই বেশ জমজমাটভাবে শেষ হয়েছে। লিভারপুলকে টাইব্রেকারে হারিয়ে টানা দ্বিতীয়বারের মতো এফএ কমিউনিটি শিল্ড ট্রফি ঘরে তুলেছে ম্যানসিটি। এই নিয়ে ষষ্ঠবারের মতো প্রতিযোগিতাটির শিরোপা জিতল ম্যানচেস্টার সিটি।

রোববার (০৩ আগস্ট) ওয়েম্বলি স্টেডিয়ামে ১-১ সমতায় ম্যাচ শেষ হওয়ার পর টাইব্রেকারে ৫-৪ গোলে শিরোপা জেতে পেপ গুয়ার্দিওলার দল।

ম্যাচের শুরুতেই রাহিম স্টার্লিংয়ের গোলে এগিয়ে যায় সিটি। এগিয়ে থেকে প্রথমার্ধ শেষ করে ম্যানসিটি। কিন্তু দ্বিতীয়ার্ধে দাপুটে ফুটবল খেলে জোয়েল মাতিপের গোলে সমতায় ফেরে লিভারপুল। 

গাব্রিয়েল জেসুস ও সার্জিও আগুয়েরাকে বেঞ্চে রাখার বড় মাশুল দিয়েছে লিভারপুল। ম্যাচের শুরুতেই চোট পেয়ে মাঠ ছাড়েন লেরয় সানে। এরপর জার্মান ফরোয়ার্ডের বদলি নামেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড জেসুস।

ম্যাচের দ্বাদশ মিনিটেই এগিয়ে যায় সিটি। দাভিদ সিলভার ফ্লিকে বল পেয়ে স্টার্লিং করেন প্রথম গোলটি। তবে দ্বিতীয়ার্ধে বল দখলে রাখার পাশাপাশি আক্রমণেও আধিপত্য করা লিভারপুল ৭৭তম মিনিটে সমতায় ফেরে। হেডে বল জালে পাঠান ক্যামেরুনের ডিফেন্ডার মাতিপ।

টাইব্রেকারে সিটির ইলকাই গিনদোয়ান, বের্নার্দো সিলভা, ফিল ফোডেন, ওলেকসান্দের জিনচেঙ্কো ও জেসুস গোল করেন। লিভারপুলের দ্বিতীয় শটটি রুখে দেন ব্রাভো। দলটির বাকি চার গোল করেন জেরদান শাচিরি, অ্যাডাম লালানা, অ্যালেক্স অক্সলেইড-চেম্বারলেইন ও সালাহ।

Print Friendly, PDF & Email