শনিবার শেষ হচ্ছে বেগম লায়লা আলম আন্তর্জাতিক রেটিং দাবা প্রতিযোগিতা

স্পোর্টস লাইফ, প্রতিবেদক প্রবীন দাবা খেলোয়াড় বেগম লায়লা আলমের পৃষ্ঠপোষকতায় বেগম লায়লা আলম ১০ম আন্তর্জাতিক রেটিং মহিলা দাবা প্রতিযোগিতার ষষ্ঠ রাউন্ডের খেলা শেষে ৩ জন খেলোয়াড় পাঁচ পয়েন্ট করে নিয়ে পয়েন্ট তালিকায় মিলিতভাবে শীর্ষে রয়েছেন। 

এরা হলেন- ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের আন্তর্জাতিক মহিলা মাস্টার রানী হামিদ, দেবনএয়ার চেস ক্লাবের আফরীন জাহান মুনিয়া ও এলিগেন্ট ইন্টারন্যাশনাল চেস একাডেমির নুশরাত জাহান আলো।

সাড়ে চার পয়েন্ট করে নিয়ে ৪ জন খেলোয়াড় দ্বিতীয় স্থানে রয়েছেন। এরা হলেনঃ অগ্রনী ব্যাংক দাবা দলের মহিলা ফিদে মাস্টার জাকিয়া সুলতানা, এলিগেন্ট ইন্টারন্যাশনাল চেস একাডেমির মহিলা ক্যান্ডিডেট মাস্টার নোশিন আঞ্জুম, আহমেদ ওয়ালিজা ও জান্নাতুল ফেরদৌস।

চার পয়েন্ট করে নিয়ে ৫ জন খেলোয়াড় তৃতীয় স্থানে রয়েছেন। এরা হলেনঃ তিতাস ক্লাবের মহিলা ফিদে মাস্টার নাজরানা খান ইভা, এলিগেন্ট ইন্টারন্যাশনাল চেস একাডেমির ওয়াদিফা আহমেদ ও ওয়ারসিয়া খুশবু, ব্র্যাক বিশ^বিদ্যালয়ের ইয়ন সরকার ও মুশফিকা জান্নাত সাওরী।

শুক্রবার (১ফেব্রুয়ারি) ২০১৯ বিকালে জাতীয় ক্রীড়া পরিষদের পুরাতন ভবনের তৃতীয় তলাস্থ দাবা ক্রীড়া কক্ষে অনুষ্ঠিত ষষ্ঠ রাউন্ডের খেলায় মুনিয়া মহিলা ফিদে মাস্টার জাকিয়াকে, আন্তর্জাতিক মহিলা মাস্টার রানী হামিদ মহিলা ফিদে মাস্টার ইভাকে, আলো দেবনএয়ার চেস ক্লাবের ঠাকুর জানিয়া হককে, জান্নাত গাইবান্ধার সানজিদা সাকিবকে, ইয়ন এলিগেন্ট ইন্টারন্যাশনাল চেস একাডেমির সামিহা চৌধুরীকে, ওয়াদিফা উম্মে সুমাইয়া ইয়ানুরকে ও ওয়াসিয়া সিমন আহমেদকে পরাজিত করেন।

মহিলা ক্যান্ডিডেট মাস্টার নোশিন ওয়ালিজার সাথে ড্র করেন ও সাওরী ইউল্যাবের শারমীন খানের বিরুদ্ধে ওয়াক-ওভার পান। শনিবার (২ফেব্রুয়ারি) সকাল সাড়ে দশ টা হতে সপ্তম বা শেষ রাউন্ডের খেলা একই স্থানে শুরু হবে।

খেলা শেষে পুরস্কার বিতরনী অনুষ্ঠান অনুষ্ঠিত হবে। ব্যাব-৩ এর কমান্ডিং অফিসার লেঃ কর্নেণ এমরানুল হাসান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজীদৈর মধ্যে পুরস্কার বিতরন করবেন।

Print Friendly, PDF & Email