শামীমা সাত্তার মিমু’র বিদায় সংবর্ধনা

স্পোর্টস লাইফ, প্রতিবেদক  আজ মঙ্গলবার (৩০অক্টোবর) ২০১৮ দিনটি বেশ ভালভাবেই স্বরণ থাকবে শামীমা সাত্তার মিমু’র। 

কারণ এদিন সকালে বিকেএসপির এ উপ-পরিচালক (প্রশিক্ষণ) ও জাতীয় ক্রীড়া পুরস্কার প্রাপ্ত এ্যাথলেট শামীমা সাত্তার মিমু’কে অবসরজনিত এক বিদায় সংবর্ধনা দেয় বিকেএসপি।

শামীমা সাত্তার মিমু ২০০২ সালে আঞ্চলিক প্রশিক্ষণ কেন্দ্র দিনাজপুরে উপ-পরিচালক (প্রশিক্ষণ) হিসেবে যোগদান করেন এবং ২০১১ সাল থেকে ঢাকা বিকেএসপিতে একই পদে দায়িত্ব পালন করেন।

তিনি ১৯৭৩-১৯৮২ সাল পর্যন্ত  তার খেলোয়াড়ী জীবনে ২২টি স্বর্ণ, ১৩টি রৌপ্য ও ০৭টি তাম্র পদক অর্জনের কৃতিত্ব দেখান। আশির দশকে ট্র্যাক এ্যান্ড ফিলোডর দাপুটে এক এ্যাথলেট ছিলেন শামীমা সাত্তার মিমু।

স্প্রিন্ট, হার্ডলস, লংজাম্প ইভেন্টে তার ছিল সক্রিয় ও সরব উপস্থিতি। জাতীয় পর্যায়ে প্রমীলাদের হাইজাম্প ইভেন্টে  মিমুর ষোলবার টানা চ্যাম্পিয়ন হওয়ার অনন্য রেকর্ড এখনো তার করায়াত্তে।

তিনি তার বিদায়ী বক্তব্যে বিকেএসপিতে তার সময়কালে সাবেক মহাপরিচালকগণদের শ্রদ্ধার সাথে স্মরণ করেন এবং কর্মক্ষেত্রে সহযোগীতা করার জন্য সকলকে ধন্যবাদ জানান।

শামীমা সাত্তার মিমু দেশের নারী খেলোয়াড়দের জীবন্ত কিংবদন্তী। তিনি একাধারে একজন সফল ক্রীড়াবিদ, ক্রীড়া সংগঠক, বিচারক ও প্রশাসক। তিনি দেশ-বিদেশে উচ্চতর প্রশিক্ষণ ছাড়াও বিভিন্ন কোর্স ও কর্মশালায় অংশগ্রহণ করেন।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রতিষ্ঠানের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. আনিছুর রহমান।

মহাপরিচালক মনে করেন, ক্রীড়াঙ্গণের সফল এ ক্রীড়াবিদের কাজের প্রতি আন্তরিকতা, নিষ্ঠা, পরিশ্রম ও দায়িত্ববোধের কথা বিকেএসপি কৃতজ্ঞতার সাথে স্মরন রাখবে। তিনি তার সু-স্বাস্থ্য ও দীর্ঘায়ূ কামনা করেন।

অনুষ্ঠানে বিকেএসপির সকল স্তরের কর্মকর্তা ও কর্মচারীগণ উপস্থিত ছিলেন। 

Print Friendly, PDF & Email