শাস্তির মুখে রুবেল!

স্পোর্টস লাইফ, ডেস্কআফগানিস্তানের বিপক্ষে চলতি টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ম্যাচে ৬ উইকেটে পরাজিত হয়ে সিরিজ খুঁইয়েছে বাংলাদেশ।

ম্যাচে আফগানিস্তানের ১৯তম ওভারে ৫ বলে ২০ রান দিয়ে ম্যাচ শেষ করে দেন টাইগার পেসার রুবেল হোসেন। ম্যাচ হারার এই গ্লানির সাথে রুবেলের জন্য যোগ হলো আইসিসির সতর্কবার্তা এবং ১টি ডিমেরিট পয়েন্ট।

ম্যাচের ১১তম ওভারে সামিউল্লাহ শেনওয়ারির বিপক্ষে লেগ বিফোর উইকেটের আবেদন করেছিলেন রুবেল। কিন্তু আম্পায়ার সাড়া দেননি এই আবেদনে। খালি চোখেই দেখা যাচ্ছিল নিশ্চিত আউট এটি। আম্পায়ার আউট না দেয়ায় তাৎক্ষণিক ভাবে হতাশা প্রকাশ করেন রুবেল।

এই হতাশা প্রকাশ করতে গিয়ে তার করা অঙ্গভঙ্গিই পছন্দ হয়নি রুবেলের। পিচের মধ্যে তীব্র রাগে হাত দিয়ে বারি দেয়ার সাথে আম্পায়ারের দিকে তাকিয়েও মাথা ঝাকাচ্ছিলেন ডানহাতি এই পেসার।

তাই তাকে খেলোয়াড়দের আচরণবিধি নীতিমালার ২.১.৫ এর ধারা মোতাবেক আনুষ্ঠানিক সতর্কতা এবং ১টি ডিমেরিট পয়েন্ট দিয়েছে আইসিসি।

আনুষ্ঠানিক সংবাদ বিবৃতিতে আইসিসি লিখে, ‘আইসিসির নিয়ম নীতির ব্যতয় ঘটানোয় বাংলাদেশি ফাস্ট বোলার রুবেল হোসেনকে আনুষ্ঠানিক সতর্কবার্তা এবং ১টি ডিমেরিট পয়েন্ট দেয়া হলো।

আম্পায়ারের সিদ্ধান্তের বিরুদ্ধে তার অঙ্গভঙ্গি খেলোয়াদের আচরণবিধি নীতিমালার লঙ্গন করেছে। ম্যাচ শেষে নিজের দোষ স্বীকার করে নেয়ায় আনুষ্ঠানিক শুনানির প্রয়োজন পড়েনি।’

Print Friendly, PDF & Email