শাস্ত্রীকেই কোচ হিসেবে চান কোহলি

স্পোর্টস লাইফ, ডেস্কঅনিল কুম্বলের চেয়ে রবি শাস্ত্রীকেই বেশি পছন্দ বিরাট কোহলির। ভারতীয় ক্রিকেটে এটা আলোচিত একটি ইস্যু। সেই কুম্বলে কোচ পদ থেকে পদত্যাগ করেছিলেন কোহলির কারণেই। তার পরে কোচ হয়ে আসা শাস্ত্রীর যখন মেয়াদ শেষের পথে, তখন আবারও তাকে কোচ হিসেবে রাখার পক্ষে ভারতীয় অধিনায়ক কোহলি।

বিরাট কোহলি এমন মন্তব্য তখনই করলেন যখন নাকি কোচ নিয়োগের আবেদন জমা দানের শেষ সময় আর একদিন বাকি! রবি শাস্ত্রীসহ পুরো স্টাফদের মেয়াদ শেষ হওয়ার কথা ছিল বিশ্বকাপের পরই।

ভারতীয় ক্রিকেট বোর্ড একটু মেয়াদ বাড়ানোতে তা গিয়ে ঠেকেছে ওয়েস্ট ইন্ডিজ সফর পর্যন্ত। সেই রবি শাস্ত্রীর প্রতি মুগ্ধতার কথা পুনরায় বললেন কোহলি, ‘রবি ভাইয়ের সঙ্গে আমাদের সবার ভালো বন্ধুত্বপূর্ণ সম্পর্ক আছে। টিমে সবাই তাকে সম্মান করে। আর গ্রুপ হিসেবে আমরা সবাই খুব ভালো করার নজিরও রেখেছি।’

তাই শাস্ত্রী কোচ হিসেবে আবারও দায়িত্ব পালন করলে খুব খুশি হবেন বলে জানালেন তিনি, ‘কোচ হিসেবে তিনি যদি অব্যাহত থাকেন তাহলে খুবই খুশি হবো। তবে আমি বলেছি এটা নির্ভর করছে উপদেষ্টা কমিটির ওপর। তারা যদি আমার মতামত চান, তাহলে তাই বলবো। কিন্তু এখন পর্যন্ত কেউ আমার সঙ্গে যোগাযোগ করেনি। আর জানিও না কী হতে যাচ্ছে এই প্রক্রিয়ায়।’

এই মাসের শুরুতে ভারতীয় ক্রিকেট বোর্ড বিজ্ঞাপন দেয় পুরো কোচিং স্টাফের জন্য। যার ডেড লাইন শেষ হচ্ছে ৩০ জুলাই। বলা হচ্ছে মধ্য আগস্টেই নতুন কোচের নাম ঘোষণা করা হবে। 

Print Friendly, PDF & Email