শিরোপা জেতা হলো না আজারেঙ্কার

স্পোর্টস লাইফ, ডেস্কতিন বছর পর কোনও টুর্নামেন্টের ফাইনালে উঠার কৃতিত্ব দেখিয়েছিলেন ভিক্টোরিয়া আজারেঙ্কা। প্রতিশ্রুতি দিয়েছিলেন ছন্দ ধরে রাখার। অপ্রত্যাশিত চোট কেড়ে নিলো সেই সম্ভাবনা। মন্টেরে ওপেনের ফাইনালে পায়ের চোটের কারণে প্রত্যাহার করে নিয়েছেন নিজেকে। ফলে শিরোপা ঘরে তুলেছেন গারবিন মুগুরুজা।

ডিফেন্ডিং চ্যাম্পিয়ন মুগুরজার কাছে প্রথম সেটে হেরে শুরু করেছিলেন আজারেঙ্কা। ৬-১ গেমে হারার পর পর মেডিক্যাল টাইম আউট নিয়েছিলেন ডান কাফ মাসলে চোট অনুভব করায়। দ্বিতীয় সেটে চোট ভুগিয়েছে তাকে। ৩-১ এ পিছিয়ে থাকার পর আর খেলা চালিয়ে যেতে পারেননি।

গত কয়েকটা বছর ঝঞ্ঝাবিক্ষুব্ধ গেছে আজারেঙ্কার। তার সবশেষ এককের ফাইনাল ছিলো ২০১৬ সালের এপ্রিলে। সেবার ইন্ডিয়ান ওয়েলস ও মিয়ামি ওপেন দুটো শিরোপাই ঘরে তুলেছিলেন। এর দুই সপ্তাহ পরই ঘোষণা দেন মা হতে চলেছেন তিনি। সেই বছরের শেষে ছেলে লিওকে জন্ম দেওয়ার পর থেকে নানা ঝামেলা ঘিরে ধরে তাকে।

পরের বছর টেনিসে ফিরলেও ছেলেকে হেফাজতে রাখতে শুরু হয় তার আইনি লড়াই। তাই শিরোপার এত কাছে গিয়েও তা জিততে না পারায় চোখ ভিজে উঠেছিলো আজারেঙ্কার। অশ্রুসিক্ত নয়নে প্রতিক্রিয়ায় জানান, ‘খুবই দুর্ভাগ্যজনক যে আজ সেরাটা দিতে পারিনি। তবে সর্বোচ্চ চেষ্টা করেছিলাম।’

অপর দিকে ডিফেন্ড করতে পেরে খুব উচ্ছ্বসিত স্প্যানিশ মুগুরুজা, ‘এই সপ্তাহে যা হয়েছে তাতে সত্যিই খুব আনন্দিত। অনুভূতি ভাষায় প্রকাশ করা যাবে না। তবে শিরোপা অক্ষুণ্ন রাখা মোটেও সহজ কাজ নয়।’

Print Friendly, PDF & Email