শুক্রবার বঙ্গবন্ধু গোল্ডকাপের শিরোপা জিততে মুখোমুখি হচ্ছে ফিলিস্তিন-তাজিকিস্তান

স্পোর্টস লাইফ, ডেস্কসিলেট ও কক্সবাজার পর্ব শেষে বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট ফিরেছে ঢাকায়। শুক্রবার (১২অক্টোবর) ২০১৮ বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে ফাইনালের মধ্যে দিয়ে শেষ হবে প্রায় দুই সপ্তাহ ধরে চলতে থাকা এ আন্তর্জািতিক ফুটবল আসর।

যদিও বাংলাদেশের উৎসব শেষ হয়েছে বুধবার কক্সবাজারে সেমিফাইনাল হেরেই। ফাইনালে মুখোমুখি দুই অতিথি দল ফিলিস্তিন ও তাজিকিস্তান। শিরোপার লড়াই শুরু হবে বিকেল সাড়ে ৫ টায়।

দুই দলই সিলেট পর্বে ছিল ‘এ’ গ্রুপে। ফিলিস্তিন গ্রুপ চ্যাম্পিয়ন ও তাজিকিস্তান গ্রুপ রানার্সআপ হয়ে সেমিফাইনালে উঠেছিল। ফাইনালে ওঠার লড়াইয়ে ফিলিস্তিন হারায় বাংলাদেশকে এবং তাজিকিস্তান হারায় ফিলিপাইনকে।

 
সিলেটের সে লড়াইয়ে ফিলিস্তিন জিতেছিল ২-০ গোলে। ফিলিস্তিন গ্রুপের অন্য ম্যাচটিতে ১-০ গোলে হারিয়েছিল নেপালকে। ২-০ গোলে নেপালকে হারিয়ে সেমিফাইনালে উঠেছিল তাজিকিস্তান।

 

সেমিফাইনালকে প্রাথমিক লক্ষ্য ধরে এ টুর্নামেন্ট শুরু করা বাংলাদেশ তা পূরণ করলেও বাড়তি পাওয়াটা হয়নি। তবে ব্রিটিশ কোচ জেমি ডে’র অধীনে বাংলাদেশ প্রশংসনীয় ফুটবল খেলেছে।

বিশেষ করে সেমিফাইনালে ফিলিস্তিনের সঙ্গে খেলা ছিল প্রত্যাশার চেয়ে অনেক বেশি ভালো; কিন্তু গোল করতে না পারার ব্যর্থতায় আশা জাগিয়েও বিদায় নিতে হয়েছে বাংলাদেশকে।

খেলা শেষে চ্যাম্পিয়ন দলের হাতে পুরস্কার তুলে দিবেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। 

Print Friendly, PDF & Email