শেষ ম্যাচে হার বাংলাদেশের মেয়েদের

স্পোর্টস লাইফ, ডেস্কপ্রথম দুই ম্যাচ জিতে আগেই এএফসি অনূর্ধ্ব-১৬ ফুটবলের চূড়ান্ত পর্ব নিশ্চিত করেছিল বাংলাদেশ। দ্বিতীয় পর্বের শেষ ম্যাচে চীনকে হারাতে পারলে গ্রুপ চ্যাম্পিয়ন হতে পারতো লাল-সবুজ দল। কিন্তু মারিয়া-আঁখিরা তেমন লড়াই করতে পারেননি। ৩-০ গোলে হেরে ‘বি’ গ্রুপ রানার্স-আপ হিসেবে সন্তুষ্ট থাকতে হচ্ছে বাংলাদেশকে।

টানা তিন ম্যাচ জিতে ৯ পয়েন্ট নিয়ে চীন গ্রুপসেরা। দ্বিতীয় বাংলাদেশের সংগ্রহ ৬ পয়েন্ট। প্রথম ম্যাচে ফিলিপাইনকে ১০-০ গোলে উড়িয়ে দেওয়ার পর দ্বিতীয় ম্যাচে স্বাগতিক মিয়ানমারকে একমাত্র গোলে হারিয়েছিল গোলাম রব্বানী ছোটনের দল।

রবিবার মিয়ানমারের মান্দালারথিরি স্টেডিয়ামে ২৯ মিনিটে পিছিয়ে পড়ে বাংলাদেশ। দাই জিনিয়াওয়ের প্লেসিং শটে ম্যাচের প্রথম গোলের জন্ম।

দুই মিনিট পর সমতা ফেরানোর সুযোগ এসেছিল। কিন্তু তহুরা খাতুনের কাট ব্যাকে পা ছোঁয়াতে পারেননি মিয়ানমারের বিপক্ষে গোল করা মনিকা চাকমা।

দ্বিতীয়ার্ধে আর ঘুরে দাঁড়াতে পারেনি বাংলাদেশ। ৪৬ ও ৫৩ মিনিটে শাও জিকিন এবং ওয়াং জিনলিংয়ের গোলে জয় নিশ্চিত হয়ে যায় চীনের।

ম্যাচ শেষে বাংলাদেশের ফরোয়ার্ড আনুচিং মোগিনি বলেছেন, ‘আমাদের দুজন গুরুত্বপূর্ণ খেলোয়াড় শাহেদা ও শামসুন্নাহার আজ ইনজুরির জন্য খেলতে পারেনি। তবে ওদের ছাড়া শক্তিশালী চীনের সঙ্গে আমরা ভালোই লড়াই করেছি। আসলে নিজেদের দোষে গোল খেয়ে আমরা ম্যাচে ফিরতে পারিনি।’

আগামী সেপ্টেম্বরে টুর্নামেন্টের চূড়ান্ত পর্বে খেলবে ৮টি দল। স্বাগতিক থাইল্যান্ড, গতবারের চ্যাম্পিয়ন উত্তর কোরিয়া, রানার্স-আপ দক্ষিণ কোরিয়া, তৃতীয় জাপান এবং বাংলাদেশ-চীনের সঙ্গে যোগ দেবে দ্বিতীয় পর্বের ‘এ’ গ্রুপের সেরা দুই দল। স্বাগতিক লাওস, অস্ট্রেলিয়া, ভিয়েতনাম ও ইরানকে নিয়ে গড়া ‘এ’ গ্রুপের লড়াই শুরু হচ্ছে আজ।

Print Friendly, PDF & Email