শেষ সময়ে বার্সা ছেড়ে এভারটনে মিনা-গোমেস

স্পোর্টস লাইফ, ডেস্কমাত্র ৭ মাস পার হতেই বার্সেলোনা ছেড়ে দিলেন ইয়েরি মিনা। এখন তিনি নতুন ক্লাবে। তার সঙ্গে ন্যু ক্যাম্প ছেড়েছেন আন্দ্রে গোমেস।

গত জানুয়ারিতে মৌসুমের মাঝামাঝি সময়ে বার্সেলোনার সঙ্গে চুক্তি করেছিলেন মিনা। প্রথম কলম্বিয়ান হিসেবে ন্যু ক্যাম্পে চুক্তি করলেও সুযোগ মিলেছে খুবই কম। লা লিগায় মাত্র ৫ ম্যাচ খেলে খুব যে স্বস্তিতে ছিলেন বলা যায় না। বার্সেলোনায় এক বছর না হতেই নতুন ঠিকানায় পাড়ি জমালেন পালমেইরাসের সাবেক এ সেন্টার ব্যাক। ইংলিশ প্রিমিয়ার লিগের দলবদলের শেষ দিন এভারটনে যোগ দিলেন তিনি।

কাতালান ক্লাব নিশ্চিত করেছে, মিনাকে নিতে তাদের সঙ্গে সমঝোতায় পৌঁছেছে এভারটন। প্রাথমিকভাবে এ সেন্টার ব্যাকের জন্য টফিরা ৩ কোটি আড়াই লাখ ইউরো দিচ্ছে বার্সাকে। সঙ্গে আরও ১৫ লাখ ইউরো খরচ করতে হবে তাদের। ২৩ বছর বয়সী এ ডিফেন্ডারকে আবার কিনে নেওয়ার সুযোগ রেখে চুক্তি করেছে বার্সা।

বৃহস্পতিবার আরও একজন খেলোয়াড়কে বার্সা থেকে দলে ভিড়িয়েছে এভারটন। এক মৌসুমের জন্য গুডিসন পার্কে ধারে খেলার সুযোগ পাচ্ছেন আন্দ্রে গোমেস। পর্তুগিজ মিডফিল্ডারের জন্য এভারটন সাড়ে ২২ লাখ ইউরো দিতে রাজি হয়েছে। তাছাড়া বেতনও দেবে গোমেসকে।

মিনা-গোমেস ছাড়াও দলবদলের এই মৌসুমে লুকাস দিগনেকে ন্যু ক্যাম্প থেকে নিয়ে গেছে এভারটন। 

Print Friendly, PDF & Email