শেষ হয়ে গেল আর্জেন্টিনার সাম্পাওলি অধ্যায়!

স্পোর্টস লাইফ, ডেস্কবিশ্বকাপ ভরাডুবির পরই আঁচ পাওয়া গিয়েছিল হয়তো হোর্হে সাম্পাওলিকে আর কোচের পদে রাখবে না আর্জেন্টিনার ফুটবল ফেডারেশন (এএফএ)। প্রাথমিকভাবে এই সিদ্ধান্ত নিতে খানিক জটিলতা থাকলেও শনিবার রাতে আনুষ্ঠানিকভাবে বরখাস্ত করার সিদ্ধান্ত হয়েছে সাম্পাওলিকে।

তবে এখনো আনুষ্ঠানিক ঘোষণা দেয়নি আর্জেন্টিনার ফুটবল ফেডারেশন। ফেডারেশনের নির্ভরযোগ্য সুত্র জানিয়েছে সোমবার দুই পক্ষ একত্রে বসে কাগজপত্রের কাজ শেষ করবে। এসময় সাম্পাওলির বকেয়া টাকা পরিশোধের ব্যাপারেও সিদ্ধান্ত নেয়া হবে।

গতবছর মূলত ফুটবল বিশ্বকাপকে সামনে রেখেই মেসি-হিগুয়াইনদের কোচের পদে বসানো হয়েছিল সাম্পাওলিকে। তার সাথে চুক্তি ছিল ২০২২ সাল পর্যন্ত। এই চুক্তির কারণেই সাম্পাওলিকে বহিষ্কার করতে পারছিল না এএফএ।

কিন্তু সাম্পাওলি নিজেই সহজ করে দিয়েছেন এই পথ। আপাতকালীন সময়ে আর্জেন্টিনার অনুর্ধ্ব-২০ দলের কোচ হিসেবে নিয়োগ দিয়েছিল আর্জেন্টাইন ফুটবল ফেডারেশন। কিন্তু এই দায়িত্ব নিতে অপারগতা প্রকাশ করেন সাম্পাওলি। যার ফলে তার সাথে আর চুক্তির সময় পূরণ করার ইচ্ছা নেই দুই বারের বিশ্ব চ্যাম্পিয়নদের।

মাত্র ১৩ মাস সময়েই শেষ হয়ে গেল আর্জেন্টিনার সাম্পাওলি অধ্যায়। এই ১৩ মাসে আর্জেন্টিনাকে নিয়ে ১৫টি প্রতিযোগিতামূলক ম্যাচ খেলেছেন সাম্পাওলি। এই ১৫ ম্যাচে ৭টি জয়, ৪টি ও ৪টি ম্যাচে পরাজয়ের স্বাদ পেয়েছেন ৪২ বছর বয়সী এই কোচ।

Print Friendly, PDF & Email