শ্রীলঙ্কাকে হারিয়ে অ-১৯ এশিয়া কাপের শিরোপা জিতলো ভারত

স্পোর্টস লাইফ, ডেস্কসপ্তম অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপের ফাইনালে জয়ের জন্য লঙ্কান যুবাদের প্রয়োজন ছিলো ৩০৫ রান। কিন্তু ভারতের আক্রমনাত্মক বোলিংয়ে ৩৮.৪ ওভারে মাত্র ১৬০ রানেই গুটিয়ে যায় হাসান তিলকারত্নের শিষ্যদের ইনিংস। 

দিন শেষে ১৪৪ রানের বড় জয় ধরা দেয় ভারত শিবিরে।  এই জয়ে ২ বছর পর অনূর্ধ্ব-১৯ শিরোপা পুনরুদ্ধার করলে এশিয়ার পরাক্রমশালী এই দলটি।
 
সবশেষ ২০১৬ সালে এশিয়া কাপ জেতে ভারতের যুবারা। মোট সাতবারের ম‌ধ্যে এটি তাদের পঞ্চম একক ও যুগ্মভাবে ষষ্ঠ এশিয়া কাপ শিরোপা।
 
এর আগে রোববার (৭ অক্টোবর)  মিরপুর শের ই বাংলা স্টেডিয়ামে দিবা রা‌ত্রির ফাইনালে টস জিতে ব্যাটে নেমে যশোশি জশওয়ালের ৮৫, অনুজ রাওয়াতের ৫৭, আইয়ুস বাদোনির অপরাজিত ৫২ ও সিমরান সিংয়ের ৩৭ বলে  অপরাজিত ৬৫ রানের ঝড়ো ব্যাটে নির্ধারিত ৫০ ওভারে মাত্র ৩ উইকেট হারিয়ে ৩০৪ রানের বিশাল সংগ্রহ পায় ভারত। বলহাতে লঙ্কানদের হয়ে কালানা পেরেরা, কালহারা সেনারত্নে ও দুলিথ ওলালাঙ্গে ১ টি করে উইকেট নেন।

 

জবাবে ৩০৫ রানের বড় লক্ষে খেলতে নেমে ভারতের স্পিন ঘূর্ণি  ও পেস তোপের সামনে বড় কোন জুটিই গড়তে পারেননি লঙ্কান ব্যাটসম্যানরা। নিশান মাদুশঙ্কা ৪৯, নাভোদ পারানাভিথানা ৪৮ ও পাসিন্দু সুরইয়াবানদারা খেলেন ৩১ রানের ইনিংস। যা ম্যাচ শেষে সাকু‌ল্যে ১৬০ রানের সংগ্রহ এনে দেয় লঙ্কান যুবাদের।

ভারতের হয়ে বলহাতে বাঁহাতি স্পিনার হার্শ তেয়াগি ৬টি, সিদ্ধার্থ দেশাই ২টি ও মোহিত জাঙ্গরা ১ টি করে উইকেট নিয়েছেন।ম্যাচ সেরার পুরস্কার ওঠে হার্শ তেয়াগির হাতে। টুর্নামেন্ট সেরা হন ভারতের যশোশি জশওয়াল।

Print Friendly, PDF & Email