সাইফকে উড়িয়ে দিলো আবাহনী

স্পোর্টস লাইফ, ডেস্কমাত্র চারদিন আগে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে মোহামেডানের কাছে বিধ্বস্ত হয়েছিল আবাহনী। একটি দুটি নয়, চার চারটি গোল আকাশি-হলুদদের জালে দিয়েছিল সাদাকালোরা। মোহামেডানের কাছে হারের সেই ঝাল শনিবার সন্ধ্যায় আবাহনী মেটালো সাইফ স্পোর্টিং ক্লাবের বিরুদ্ধে।

মোহামেডানের দেয়া চার গোল তারা যেন ফিরিয়ে দিলো সাইফ স্পোর্টিং ক্লাবকে। ৪-১ গোলে জিতে শিরোপা ধরে রাখার সম্ভাবনার নিভুনিভু বাতি জ্বালিয়ে রাখলো আবাহনী।

শনিবার সিলেটে শেখ রাসেল জিতে যাওয়ায় বসুন্ধরা কিংসের সঙ্গে ব্যবধান কমে এসেছে আবাহনীর। দুই দলের হাতেই আছে তিনটি করে ম্যাচ। বসুন্ধরা সব ম্যাচ হারলে এবং আবাহনী সব ম্যাচ জিতলে শিরোপা থাকবে আকাশি-হলুদ শিবিরেই। এমন নাটকীয় কিছুর ক্ষীণ সম্ভাবনা তৈরি হয়েছে সিলেটে বসুন্ধরার হারে।

আবাহনীর এ জয়টি দুর্দান্ত। চিরপ্রতিদ্বন্দ্বিদের কাছে ৪ গোল খাওয়ার পর আরেকটি হারের শঙ্কা তৈরি হয়েছিল যখন সাইফকে ৩৭ মিনিটে এগিয়ে দিয়েছিলেন ড্যানিয়েল করদোপা। কিন্তু গোল খাওয়ার পর আহত বাঘের মতো গর্জে ওঠে আবাহনী। এক খেয়ে চার গোল দিয়ে ৪-১ ব্যবধানের জয় নিয়ে মাঠ ছাড়ে বাংলাদেশ প্রিমিয়ার লিগের ৬ বারের চ্যাম্পিয়নরা।

তবে মাঠে উত্তেজনা ছিল। ক্ষণিক খেলাও বন্ধ ছিল। আবাহনী চার গোলের প্রথম দুটিই পেয়েছে পেনাল্টি থেকে। আর দুটি পেনাল্টি নিয়ে উত্তেজনা তৈরি হয়েছিল মাঠে। ৫১ মিনিটে সানডে ও ৫৯ মিনিটে নাবিব নেওয়াজ জীবনের পেনাল্টি লক্ষ্যভেদ হলে আবাহনী এগিয়ে যায় ২-১ ব্যবধানে। ৬৫ মিনিটে সানডে নিজের দ্বিতীয় ও ৮০ মিনিটে মামুনুল ইসলাম গোল করলে ৪-১ ব্যবধানের সহজ জয় নিয়ে মাঠ ছাড়ে আবাহনী।

Print Friendly, PDF & Email