সাকিবদের বিপক্ষে দ্বিতীয় টেস্টে বিশ্রামে রোচ

স্পোর্টস লাইফ, ডেস্কঅ্যান্টিগায় প্রথম টেস্টে বাংলাদেশের ব্যাটিং লাইনকে ধসিয়ে দেওয়া কেমার রোচকে পরের ম্যাচে বিশ্রাম দিয়েছে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড।

১২ জুলাই জ্যামাইকা টেস্টে তার জায়গা নিয়েছেন ফাস্ট বোলার আলজারি জোসেফ। দ্বিতীয় টেস্টের জন্য মঙ্গলবার ১৩ জনের দল ঘোষণা করে উইন্ডিজ বোর্ড।

নর্থ সাউন্ডের স্যার ভিভিয়ান রিচার্ডস স্টেডিয়ামে বাংলাদেশ প্রথম ইনিংসে ৪৩ রানে গুটিয়ে যায়। মাত্র ৮ রান দিয়ে ৫ উইকেট নিয়ে প্রথম সেশনে দুর্দান্ত পারফরম্যান্স করেন রোচ। ব্যাট হাতে করেন ৩৩ রান। কিন্তু হ্যামস্ট্রিংয়ে চোট পেয়ে দ্বিতীয় ইনিংসে নামতে পারেননি ডানহাতি এ পেসার। দ্বিতীয় ইনিংসেও বাংলাদেশের ব্যাটিং ব্যর্থতায় উইন্ডিজরা ইনিংস ও ২১৯ রানের বিশাল জয় পায়।

সিরিজ নির্ধারণী টেস্টের আগে রোচের ইনজুরি প্রায় সেরে উঠলেও তাকে বিশ্রাম দিয়েছে উইন্ডিজ। এই সুযোগে ২০১৭ সালের আগস্টে শেষ টেস্ট খেলা জোসেফ ডাক পেলেন দলে। গত ডিসেম্বরে নিউজিল্যান্ডে চোট পাওয়ার পর ছয় মাসেরও বেশি সময় মাঠের বাইরে ছিলেন তিনি।

চোট কাটিয়ে সম্প্রতি বাংলাদেশের বিপক্ষে দুই দিনের প্রস্তুতি ম্যাচে ১২ জনের প্রেসিডেন্ট একাদশে ছিলেন জোসেফ। ১৫ ওভারে ৫৩ রান দিয়ে ৪ উইকেট নিয়ে দলের সবচেয়ে উজ্জ্বল পারফর্ম করেন ২১ বছরের এই ডানহাতি ফাস্ট বোলার। লিটন দাস, মুমিনুল হক, সাকিব আল হাসান ও নাজমুল হোসেন শান্তর মতো ব্যাটিং স্তম্ভ ভাঙেন তিনি।

২০১৬ সালে ভারতের বিপক্ষে টেস্ট অভিষেক হয় জোসেফের। তার টেস্ট ক্যারিয়ার ৬ ম্যাচের। ৩৮.৮৬ গড়ে নিয়েছেন ১৫ উইকেট। তাছাড়া ১৪ ওয়ানডেতে নেন ২৩ উইকেট।

উইন্ডিজ দল: জেসন হোল্ডার (অধিনায়ক), দেবেন্দ্র বিশু, ক্রেইগ ব্র্যাথওয়েট, রোস্টন চেজ, মিগুয়েল কামিন্স, শেন ডাউরিচ, শ্যানন গ্যাব্রিয়েল, শিমরন হেটমায়ার, আলজারি জোসেফ, শাই হোপ, কিমো পল, কিয়েরন পাওয়েল ও ডেভন স্মিথ।

Print Friendly, PDF & Email