সাকিবের জন্য খারাপ লাগছে: মাশরাফি

স্পোর্টস লাইফ, ডেস্কবাংলাদেশ তো বটেই পুরো বিশ্বকাপেই এখন পর্যন্ত সেরা পারফর্মার সাকিব আল হাসান। গড়েছেন অগণিত রেকর্ড, যার অধিকাংশ আবার শুধুই তার একার। দল সেমিফাইনালের আগেই বিদায় নেওয়ায় হয়তো আরও কিছু রেকর্ড হাতছাড়া হয়েছে। কিন্তু যা করেছেন তাতে তাকে ‘সুপারম্যান’ খেতাব এনে দিয়েছে টাইগারভক্তদের কাছ থেকে। 

চলতি আসরে ৯ ম্যাচের ৮ ইনিংসে (একটি ম্যাচ বৃষ্টিতে পরিত্যক্ত) ৮৬.৫৭ গড়ে সাকিবের রান ৬০৬। সেঞ্চুরি ২টি, ফিফটি ৫টি। বল হাতে ১১ উইকেট। এমন অসাধারণ পারফরম্যান্স বাংলাদেশের ইতিহাস কেন, সারা বিশ্বেই আর কেউ কোনোদিন করেনি।

ব্যাট হাতে তার ইনিংসগুলো দেখুন-৭৫, ৬৪, ১২১, ১২৪*, ৪১, ৫১, ৬৬, ৬৪। আর এক ঝাঁক রেকর্ড তো আছেই। এই এক বিশ্বকাপ দিয়েই তিনি কিংবদন্তির কাতারে নাম লিখিয়েছেন।

প্রতি ম্যাচেই দলের জন্য সেরাটা দিয়েও শেষ পর্যন্ত দলীয় ব্যর্থতার জ্বালা সঙ্গী হয়েছে সাকিবের। তার কষ্ট এমনকি ছুঁয়ে গেছে অধিনায়ক মাশরাফিকেও।

ম্যাচ শেষে টাইগার দলপতি বলেন, ‘আমি মনে করি গত দুই ম্যাচেই দুর্দান্ত খেলেছে সাকিব কিন্তু আমরা জুটি গড়তে পারিনি। ম্যাচটা ৫০-৫০ ছিল। আমাদের এই লক্ষ্য পার করে উচিত ছিল। কিন্তু জুটি মিসিং ছিল। সাকিবের জন্য খারাপ লাগছে। আমরা যদি এগিয়ে আসতে পারতাম তবে এমনটা নাও হতে পারতো। ব্যাটিং, বোলিং, ফিল্ডিং- সে সব বিভাগেই দারুণ ছিল।’

Print Friendly, PDF & Email