সাফ ফুটবলে বাংলাদেশ দলের ব্যর্থতার কারণ জানতে বিচার বিভাগীয় তদন্ত দাবী

স্পোর্টস লাইফ, প্রতিবেদক উপমহাদেশীয় ফুটবলে শ্রেষ্ঠত্বের পরিচায়ক সাফ চ্যাম্পিয়নশিপ ফুটবলে ধারাবহিক ব্যর্থতার বিচার বিভাগীয় তদন্ত দাবী করেছেন বিশিষ্ট ফুটবল সংগঠক ও জেলা ও বিভাগীয় ফুটবল এনোসিয়েশনের মহাসচিব তরফদার মো: রুহুল আমিন। 

সোমবার (১০সেপ্টেম্বর) ২০১৮ মহখালীতে নিজ কার্য্যালয়ে  সাংবাদিকদের সাথে এক মত বিনিময় সভায় রুহুল আামিন বলেন, ”২০০৯ সালের পর বাংলাদেশ আর সাফ ফৃটবলের শেষ চারে খেলতে পারেনি, এবারই বাংলাদেশের সেমিফাইনালে খেলার উজ্জ্বল সম্ভবনা ছিল, কিন্ত কেন বাংলাদেশ সেমিফাইনালে খেলতে পারলো না, হতাশায় ডুবলো সারা দেশ তার যথাযথ তদন্ত হওয়া উচিত”।

এটি ফুটবল ফেডারেশন নিজেও করতে পারে অথবা আইনের আওতায পড়লে বিচার কিভাগীয় তদন্তও হতে পারে, কেন ধারবাহিক ভাবে ব্যর্থ  হচ্ছে বাংলাদেশ তা খুঁজে বের করা আজ সময়ের দাবী”।

এ প্রসঙ্গে রুহুল আমিন আরও বলেন, ”জাতীয় দল ও একাদশ  গঠনে সঠিক মাপকাঠি ব্যবহৃত হয়েছে কিনা তা খতিয়ে দেখতে হবে, ব্যক্তি বা ক্লাব স্বার্থকে  প্রাধান্য দিয়ে  জাতীয় স্বার্থকে দূরে ঠেলে দেয়া হয়েছে কিনা তা অবশ্যই খুঁজে বের করতে হবে, সামনে  বঙ্গবন্ধু কাপ ফুটবল, এই টুর্নামেন্টেও যদি একই অবস্থা হয় তবে ধ্বংস হয়ে যাবে দেশের ফুটবল” । 

বাংলাদেশ ফুটবল ফেডােেরশন জাতীয় দলের ধারাবাহিকতা রাখেনা উল্লেখ করে রুহুল আমিন বলেন, ”তাদের কোন দীর্ঘমেয়াদী পরিকল্পনা নেই, জাতীয় দলের নির্দিষ্টকোন কাঠামো নেই, মাত্র কয়েক মাস ক্যাম্প করেই তাদের কাছ থেকে সাফল্য চাওয় হয়, না পারলে দোষ দেয়া হয় তাদের, কেউ দায় দায়িত্ব নিতে চায়না” বলেন রুহুল আমিন।

”অথচ বিগত নির্ব্াচনের ইশতেহারে স্পষ্ট উল্লেখ ছিল কেমন হবে জাতীয দলের কাঠামো আর খেলোয়াড় তৈরির জন্য নেয়া  হবে কি কি উদ্যোগ, কিছই করা হয়নি বলেই বারবার ব্যর্থতার বৃত্তেই আটকে আছে জাতীয় দল,এ অবস্থার পরিবর্তন জরুরী” বলেন রুহুল আমিন। 

Print Friendly, PDF & Email