সালাউদ্দিনের সেঞ্চুরিতে জিতলো রূপগঞ্জ

স্পোর্টস লাইফ, ডেস্ক : টানা দুই জয়ে লিজেন্ডস অব রূপগঞ্জ ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগের পয়েন্ট টেবিলের দুইয়ে উঠে এলো। সালাউদ্দিন পাপ্পুর ম্যাচ সেরা ইনিংসে সোমবার তারা ২৬ রানে হারিয়েছে কলাবাগান ক্রীড়া চক্রকে।

সাভারে টস জিতে ফিল্ডিং নিয়ে কলবাগান সুবিধা করতে পারেনি। আব্দুল মজিদকে (২০) ফিরিয়ে রূপগঞ্জের ৪৬ রানের উদ্বোধনী জুটি ভাঙে তারা। কিন্তু মোহাম্মদ নাইমকে নিয়ে সালাউদ্দিন পাপ্পু ১৫০ রানের দুর্দান্ত এক জুটিতে বড় স্কোরের ভিত গড়েন।

৯৫ বলে ১২ চার ও ৮ ছয়ে ১২৫ রানের দুরন্ত এক ইনিংস খেলে আউট হন সালাউদ্দিন। এ উইকেটরক্ষক ব্যাটসম্যান ফিরলেও রানের গতি ধরে রাখেন রূপগঞ্জের অধিনায়ক নাঈম ইসলাম। ৫৩ বলে ৬১ রানে অপরাজিত ছিলেন তিনি। রূপগঞ্জ ৫০ ওভারে করে ৫ উইকেটে ৩১৪ রান।

আবুল হাসান ও তাইবুর রহমান দুটি করে উইকেট নেন কলাবাগানের পক্ষে।

বড় লক্ষ্যে নেমে মোহাম্মদ আশরাফুল ও শ্রীভাৎস গোস্বামীর দুই হাফসেঞ্চুরিতে ভালো শুরু করে কলাবাগান। তবে তাদের ব্যাটসম্যানদের পাল্টা জবাব দেন পারভেজ রসুল ও আসিফ আহমেদ। তিনটি করে উইকেট নেন তারা দুজন।

গোস্বামী সর্বোচ্চ ৭৫ রান করেন। আশরাফুলের ব্যাটে আসে দ্বিতীয় সেরা ৬৪ রান।

এই জয়ে ৯ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে দুই নম্বরে রূপগঞ্জ। শীর্ষে থাকা আবাহনী লিমিটেড (১৪) তাদের চেয়ে দুই পয়েন্টে এগিয়ে।

এদিন আরেক ম্যাচে ব্রাদার্স ইউনিয়নকে ৩ উইকেটে হারিয়েছে অগ্রণী ব্যাংক ক্রিকেট ক্লাব। প্রতিযোগিতায় পাঁচ ম্যাচ হারের পর তৃতীয় জয়ের দেখা পেলো তারা। 

ফতুল্লায় আগে ব্যাট করে মিজানুর রহমানের সেঞ্চুরি ও জুনায়েদ সিদ্দিকীর হাফসেঞ্চুরিতে ৬ উইকেটে ২৮৯ রান করে ব্রাদার্স। মিজানুর ১০২ রান করেন, ৯২ রানে আউট হন জুনায়েদ। জবাবে চার হাফসেঞ্চুরিতে ৪৯.১ ওভারে ২৯২ রান করে অগ্রণী ব্যাংক ৭ উইকেটে। রিশি ধাওয়ান সর্বোচ্চ ৭০ রান করেন। এছাড়া আজমির আহমেদ (৬৫), সালমান হোসেন (৬৩) ও জাহিদ জাভেদের (৫৫) ইনিংসে দুই পয়েন্ট অর্জন করে তারা।

৯ ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে ১১ নম্বরে অগ্রণী ব্যাংক, আর ৮ পয়েন্টে ৮ নম্বরে ব্রাদার্স।

 

Print Friendly, PDF & Email