সালাহ মেসির মতোই অবিশ্বাস্য: রোনালদো

স্পোর্টস লাইফ, ডেস্ক ইংলিশ ক্লাব ফুটবলে নিজের প্রথম মৌসুমেই বাজিমাত করে দিয়েছেন লিভারপুলের মিশরীয় তারকা মোহাম্মদ সালাহ। তাকে নিয়ে ইউরোপীয় ফুটবলে রীতিমত আলোড়ন চলছে বলা যায়। তাকে সেরাদের কাতারে দেখছেন অনেকেই। সর্বশেষ তাকে বার্সার আর্জেন্টাইন তারকা লিওনেল মেসির সঙ্গে তুলনা করেছেন ব্রাজিলের কিংবদন্তী ফুটবলার রোনালদো। 

২৫ বছর বয়সী মোহাম্মদ সালাহ ইংলিশ ক্লাব ফুটবলে নিজের প্রথম মৌসুমেই ৪৪ গোল করেছেন। নিজের ক্লাব লিভারপুলকে চ্যাম্পিয়নস লিগের ফাইনালে তুলেছেন। প্রিমিয়ার লিগে দলের সেরা চারে অবস্থান নিশ্চিত করতেও রয়েছে তার বিশাল ভূমিকা। এখন তার এই স্বপ্নযাত্রা সার্থক পরিণতি পাবে যদি শনিবার (২৬ মে) কিয়েভের ফাইনালে রিয়াল মাদ্রিদকে হারাতে পারে লিভারপুল।

মোহাম্মদ সালাহর দুর্দান্ত ফর্ম দেখে তাকে বার্সার প্রাণভোমরা মেসির সঙ্গে তুলনা করেছেন ‘দ্য ফেনোমেনন’ খ্যাত রোনালদো। সাবেক এই রিয়াল তারকা ব্রাজিলের এক সংবাদমধ্যমে দেয়া সাক্ষাৎকারে বলেন, ‘আমি সালাহকে ভালবাসি। সে অসাধারণ দক্ষতাসম্পন্ন অবিশ্বাস্য একজন খেলোয়াড়।’

রোনালদো আরও বলেন, ‘সে অনেকটা মেসির মতো। সম্প্রতি আমি এক পত্রিকা মারফত জানতে পারলাম যে আমি তার অনুপ্রেরণা এবং এটা জানতে পেরে আমি খুবই উত্তেজিত।’

সালাহর এতো প্রশংসা করলেও নিজের সাবেক ক্লাব রিয়ালের জন্য প্রশস্তি কিন্তু ঠিকই গাইলেন রোনালদো। তার মতে, সালাহর পারফরম্যান্স বাদ দিলে কিয়েভের ফাইনালে রিয়ালই ফেবারিট। তার ধারণা, ফাইনালে রিয়ালের জয় আসবে ৩-২ গোলের ব্যবধানে। সাবেক ক্লাবের পক্ষে তার যুক্তি, বছরব্যাপী অনেক সংশয় থাকলেও অবশেষে রিয়াল এখন এক দল হিসেবে খেলতে শুরু করেছে। 

গত পাঁচ আসরের চারটিতেই ফাইনালিস্ট রিয়াল। আর এবার টানা তৃতীয় ইউরোপ সেরার মুকুট ঘরে তুলে ইতিহাসের পাতায় নাম লেখানোর অপেক্ষায় জিদানবাহিনী। রোনালদোর বাজি তাই রিয়ালের পক্ষেই।

Print Friendly, PDF & Email