সিঙ্গাপুরে আন্তর্জাতিক জিমন্যাস্টিক্স চ্যাম্পিয়নশিপে উহাইমং মারমার ব্রোঞ্জ জয়

স্পোর্টস লাইফ, প্রতিবেদক সিঙ্গাপুরে অনুষ্ঠিত হলো “১৫তম সিঙ্গাপুর ওপেন জিমন্যাস্টিক্স চ্যাম্পিয়নশিপ ২০১৮”।

বাংলাদেশ জিমন্যাস্টিক্স ফেডারেশনের সার্বিক ব্যবস্থাপনায় ২ থেকে ৪জুন পর্যন্ত অনুষ্ঠিত এ চ্যাম্পিয়নশিপে দুই সদস্যের বাংলাদেশ দল অংশ গ্রহন করে।

১২ থেকে ১৪ ক্যাটাগোরীতে বাংলাদেশ দলে অংশ নেয় উহাইমং মারমা। কোচের দায়িত্বে ছিলেন ইকবাল হোসেন।

৩জুন বয়স ভিক্তিক ১২ থেকে ১৪ বছর ছেলেদের ভল্টিং টেবিল ইভেন্টের খেলা অনুষ্ঠিত হয়। উক্ত খেলায় বাংলাদেশের ক্ষুদে জিমন্যাস্ট উহাইমং মারমা তৃতীয় হয়ে ব্রোঞ্জ পদক লাভ করে।

১২ থেকে ১৪ বছর বয়সি ছেলেদের গ্রুপে মালয়েশিয়া, ইন্দোনেশিয়া, চাইনিজ তাইপে, বাংলাদেশ ও স্বাগতিক সিঙ্গাপুর অংশ গ্রহন করে।

এরপর অল রাউন্ড ক্যাটাগোরীতে ৬ষ্ঠ হয় বাংলাদেশের এই ক্ষুদে মেধাবী জিনাস্ট উহাইমং মারমা।

প্রথমবার বয়স ভিক্তিক আন্তর্জাতিক প্রতিযোগিতায় অংশ নিয়ে পদক পাওয়া প্রসঙ্গে বাংলাদেশ জিমন্যাস্টিক্স ফেডারেশনের সভাপতি ও বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশনের সহ-সভাপতি শেখ বশির আহমেদ মামুন জানান, আমরা আন্তর্জাতিক প্রতিযোগিতা গুলোতে দল পাঠাতে চায়। কিন্তু অর্থের অভাবে সব সময় সম্ভব হয় না। এবার আমরা মাত্র দুই জনকে সিঙ্গাপুরে পাঠাই এবং ফলাফল হিসিবে ব্রোঞ্জ পদক পেয়েছি। এটি বাংলাদেশের জিমন্যাস্টিক্সের জন্য খুব ভাল ম্যাসেজ। এখন থেকে আমরা নিয়মিত আন্তর্জাতিক প্রতিযোগিতা গুলোতে দল পাঠানোর চেষ্টা করবো।

আর ফেডারেশনের সাধারণ সম্পাদক মো: আহমেদুর রহমান বাবলু বলেন, আমরা এবারই প্রথম বারেরমত আন্তর্জাতিক কোন প্রতিযোগিতায় দল পাঠাই। প্রথম বারই ব্রোঞ্জ মেডেল পেয়েছে। এটা আমাদের জন্য খুব ভাল খবর। নিয়মিত আন্তর্জাতিক প্রতিযোগিতা গুলোতে যদি আমরা দল পাঠাতে পারি তাহলে খেলোয়াড়দের পারফরমেন্স ও সাহস বাড়বে পাশাপাশি পদকও আসবে।

Print Friendly, PDF & Email