সোনার পদক ও ব্লেজার পেলেন তামিম-মুশফিক-সাকিব

স্পোর্টস লাইফ, ডেস্কমিরপুর টেস্টে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে দেখা গেল দুটি সাদা ব্লেজার। বাংলাদেশ-জিম্বাবুয়ে সিরিজে পুরস্কার হিসেবে ব্লেজারও থাকছে? পুরস্কার বিতরণী অনুষ্ঠানে তামিম ইকবালকে দেখে কৌতূহলটা আরও বাড়ল। এই সিরিজে তো তামিম খেলেনইনি। সব প্রশ্নের উত্তর পাওয়া গেল কিছুক্ষণের মধ্যেই।

আন্তর্জাতিক ক্রিকেটে ১০ হাজার রান পূর্ণ করায় বৃহস্পতিবার (১৫নভেম্বর) ২০১৮ তামিম ও মুশফিকুর রহিমকে বিশেষ সম্মাননা দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

সম্মাননা হিসেবে তাঁরা পেয়েছেন একটি বিশেষ ব্লেজার ও সোনা খচিত একটি ক্রেস্ট; সেখানে লেখা ছিল 10k Club Members এই লেখাটিই মূলত সোনা দিয় তৈরি। পরনে সাদা ব্লেজার, হাতে স্বর্ণাক্ষরের ক্রেস্ট নিয়ে হাসতে হাসতে তামিম যখন ফিরছেন, তাঁকে এক সাংবাদিক রসিকতার সুরে বললেন, ‘এক বছর পর ১০ হাজার রানের স্বীকৃতি পেলেন!’ তামিম একটু সংশোধনী দিলেন, ‘এক বছর নয়, দুই বছর পর।’ 

আন্তর্জাতিক ক্রিকেটে বাংলাদেশের ব্যাটসম্যানদের মধ্যে সবার আগে ১০ হাজার রান পূর্ণ করেছেন তামিম। ২০১৭ সালের মার্চে। গত জানুয়ারিতে দ্বিতীয় ব্যাটসম্যান হিসেবে ১০ হাজার রান করেছেন সাকিব আল হাসান। গত মাসে সবশেষে এ তালিকায় নাম লিখিয়েছেন মুশফিক।

তিনজনকে বিশেষ সম্মাননা দেওয়া প্রসঙ্গে বিসিবি ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান আকরাম খান বললেন, ‘তারা আমাদের তিন গুরুত্বপূর্ণ ক্রিকেটার। তাদের এই অর্জনকে সম্মান জানাতে এই উদ্যোগ নিয়েছি।’ 

সম্মাননা নিতে তামিম-মুশফিক উপস্থিত থাকলেও সাকিব কোথায়? বিসিবির পক্ষ থেকে বলা হয়েছে, বাঁ হাতি অলরাউন্ডার ব্যক্তিগত ব্যস্ততার কারণে আসতে পারেননি।

Print Friendly, PDF & Email