সোমবার স্বাধীনতা দিবস ডিউবল টুর্নামেন্ট

স্পোর্টস লাইফ, প্রতিবেদক বাংলাদেশ ডিউবল এসোসিয়েশনের সার্বিক ব্যবস্থ্পনায় মহান স্বাধীনতা দিবস উপলক্ষ্যে  সোমবার (১১মার্চ) ২০১৯ দিনব্যাপী শেখ রাসেল রোলার স্কেটিং কমপ্লেক্সে অনুষ্ঠিত হবে “ মহান স্বাধীনতা দিবস ডিউবল টুর্নামেন্ট-২০১৯”

এবারের এ টুর্নামেন্টে পুরুষ ৮টি এবং মহিলা ৫টি মোট ১৩টি দল অংশ গ্রহন করছে।

পুরুষ দলগুলো হলো : বাংলাদেশ পুলিশ ডিউবল ক্লাব, বাংলাদেশ আনসার, সাউথ পয়েন্ট স্পোর্টস ক্লাব, নসরুল হামিদ একাডেমি, গ্রীণ ফর পিস স্পোর্টং ক্লাব, রাজধানী স্পোর্টং ক্লাব, শেখ রাসেল একাডেমি ও ঢাকা সাইকেলিং ক্লাব।

মহিলা দলগুলো হলো : এ পি বি এন উিউবল দল, ডি এম পি উিউবল দল, নসরুল হামিদ একাডেমি, গ্রীণ ফর পিস স্পোর্টং ক্লাব ও বাংলাদেশ আনসার।

সকাল ৮টা হতে টুর্নামেন্টের খেলা শুরু হবে। আর সকাল সাড়ে ১০টায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত হয়ে টুর্নামেন্টের আনুষ্ঠানিক উদ্বোধন করবেন জাতীয় ক্রীড়া পরিষদের সচিব মো: মাসুদ করিম।

বিকেল ৪টায় খেলা শেষে প্রধান অতিথি হিসেবে উপস্থিত হয়ে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করবেন মো: আনোয়ার হোসেন বিপিএম বার, পিপিএম বার, জিআইজি অপারেশনস্, বাংলাদেশ পুলিশ।

রবিবার (১০মার্চ) বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামের সভাকক্ষে টুর্নামেন্ট উপলক্ষ্যে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান এসোসিয়েশনের কর্মকর্তারা।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন জাতীয় ক্রীড়া পরিষদের চেয়ারম্যানের একান্ত সচিব ও উপ-পরিচালক রশিদুজ্জামান সেরনিয়াবাত, রাগবি ফেডারেশনের সভাপতি আব্দুল্লাহ আল জহির স্বপন, রোলার স্কেটিং ফেডারেশনের সাধারণ সম্পাদক আহমেদ আসিফুল হাসান, ডিউবল এসোসিয়েশনের সাধারণ সম্পাদক বি এম সহিদুজ্জামান ও কোষাধ্যক্ষ মো: দীন ইসলামসহ অন্যান্য কর্মকর্তারা।

চ্যাম্পিয়ন ও রানার আপ দল পুরস্কার হিসেবে পাবে ট্রফি ও মেডেল। সেরা খেলোয়াড়ের জন্য থাকছে ক্রেস্ট এবং অংশ নেয়া সব দলগুলোর জন্য থাকছে অংশ গ্রহন স্বারক।

উলেক্ষ্য বাংলাদেশে শুরু হওয়া নতুন এ ডিউবল খেলাটি ফুটবল, আরচারী, রাগবি, বাস্কেটবল ও হ্যান্ডবল এ ৫টি খেলার সম্বনয়ে তৈরী। ৪০ বাই ২৪ গজের মাঠে ৩০মিনিট ডিউরেশনের এ খেলায় প্রতি দলে খেলেন গোলকিপারসহ মোট ৭জন খেলোয়াড়। খেলার ফলাফল নির্ধারণ হয় গোল সংখ্যার উপর।

Print Friendly, PDF & Email