স্কটল্যান্ডকে পাকিস্তানের হোয়াইটওয়াশ

স্পোর্টস লাইফ, ডেস্কব্যাটিং ঠিক প্রথম ম্যাচের মতো জমেনি পাকিস্তানের। তাতে কী! বোলাররা জ্বলে উঠলেন। উসমান খান ও ফাহিম আশরাফের দুর্দান্ত বোলিংয়ে স্কটল্যান্ডকে হোয়াইটওয়াশ করেছে পাকিস্তান।

এডিনবার্গে বুধবার দ্বিতীয় টি-টোয়েন্টিতে পাকিস্তান জিতেছে ৮৪ রানে। এতে দুই ম্যাচের সিরিজ তারা শেষ করল ২-০ ব্যবধানে এগিয়ে থেকে।

আগে ব্যাট করতে নেমে ৬ উইকেটে ১৬৬ রান করে পাকিস্তান। জবাবে ১৪.৪ ওভারে অলআউট স্কটল্যান্ড।

ফখর জামান ও আহমেদ শেহজাদের ৬০ রানের উদ্বোধনী জুটিতে গতিময় শুরু হয়েছিল পাকিস্তানের। কিন্তু ৬০ থেকে ৯৮ রান করতে গিয়ে ৫ উইকেট হারিয়ে বিপদে পড়ে তারা। তারপর শাদাব খানকে নিয়ে ৫৪ রানের জুটিতে ঘুরে দাঁড়ায় সফরকারীরা।

২২ বলে ১ চার ও ৫ ছয়ে ৪৯ রানে অপরাজিত ছিলেন মালিক।

স্কটল্যান্ডের পক্ষে মাইকেল লিস্ক সবচেয়ে বেশি ৩ উইকেট নেন। দুটি পান ক্রিস সোল।

লক্ষ্যে নেমে কোনও প্রতিরোধ গড়তেই পারেনি স্বাগতিকরা। উসমান ও ফাহিমের নিয়ন্ত্রিত পেসে উইকেট হারাতে থাকে তারা কিছুক্ষণ পরপর। মাত্র তিন স্কটিশ ব্যাটসম্যান দুই অঙ্কের ঘরে রান করেন।

ক্যালাম ম্যাকলিওডের ২৫ রান ছিল সেরা। এছাড়া রিচি বেরিংটন ২০ রান করেন। ১০ রান আসে সাফিয়ান শরীফের ব্যাটে।

টানা ২ ওভারে ৬ রানের ব্যবধানে শেষ ৪ উইকেট হারায় স্কটল্যান্ড।

২ ওভারে মাত্র ৪ রান দিয়ে ২ উইকেট নিয়ে ম্যাচ সেরা উসমান। ফাহিমও ছিলেন দুর্দান্ত, ২.৪ ওভারে ৫ রান দেন তিনি ৩ উইকেট নিয়ে।

এই যুক্তরাজ্য সফরে পাকিস্তান কোনও সিরিজ হারেনি। আয়ারল্যান্ডের বিপক্ষে একমাত্র টেস্ট জয়ের পর ইংল্যান্ডের সঙ্গে দুই ম্যাচের টেস্ট ১-১ এ ড্র করে তারা। এই সফর তারা শেষ করল স্কটল্যান্ডকে হোয়াইটওয়াশ করে।

Print Friendly, PDF & Email