স্কুল ক্রিকেটের শিরোপা বগুড়ায়

স্পোর্টস লাইফ, ডেস্কশেষ হলো স্কুল ক্রিকেটের চলতি আসর। ২০১৭-১৮ মৌসুমের চ্যাম্পিয়ন হয়েছে বগুড়ার পুলিশ লাইন্স স্কুল অ্যান্ড কলেজ। রবিবার সুনামগঞ্জের সরকারি জুবিলি হাই স্কুলকে ৬ উইকেটে হারিয়ে শ্রেষ্ঠত্বের মুকুট পড়েছে বগুড়ার শিক্ষা প্রতিষ্ঠানটি।

টস হেরে প্রথমে ব্যাটিংয়ে নেমে ৩২.৪ ওভারে ৯০ রানে অলআউট হয় সুনামগঞ্জের সরকারি জুবিলি হাই স্কুল। সর্বোচ্চ ১৫ রান আসে ওপেনার তামিমের ব্যাট থেকে।

পুলিশ লাইন্স স্কুল অ্যান্ড কলেজের পক্ষে রাকিবুল ইসলাম সজিব ১৮ রান খরচায় ৩ উইকেট, আর আরাফাত ইসলাম ২০ রানে পেয়েছে ৩ উইকেট।

৯১ রানের সহজ লক্ষ্যে খেলতে নেমে ১৮ ওভারেই ৪ উইকেট হারিয়ে শিরোপা নিশ্চিত করে পুলিশ লাইন্স স্কুল অ্যান্ড কলেজ। সর্বোচ্চ ১৮ রান করে অপরাজিত থাকেন অধিনায়ক রাকিবুল ইসলাম সজিব। অলরাউন্ড পারফরম্যান্সে ম্যাচসেরার পুরস্কার জিতেছেন তিনি।

এক সেঞ্চুরি ও দুই হাফ সেঞ্চুরিতে ৪২৭ রান তুলে টুর্নামেন্টের সেরা ব্যাটসম্যান হয়েছে মানিকগঞ্জ মডেল হাই স্কুলের রেজাউল ইসলাম। ২৮ উইকেট নিয়ে সেরা বোলার চট্টগ্রামের সানশাইন গ্রামার স্কুলের মোর্শেদ আলম। আর ৪২৭ রানের পাশাপাশি ১৪ উইকেট নিয়ে টুর্নামেন্টের সেরা ক্রিকেটারও হয়েছে মানিকগঞ্জ মডেল হাই স্কুলের রেজাউল।

ফাইনাল শেষে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন সিলেট বিভাগীয় কমিশনার ড. নাজমানারা খানম, বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পরিচালক হানিফ ভূইয়া ও প্রাইম ব্যাংক লিমিটেডের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক হাবিবুর রহমান।

Print Friendly, PDF & Email