স্বাধীনতা দিবস ম্যাচে লাল দলের বিজয়

স্পোর্টস লাইফ, ডেস্ক : মহান স্বাধীনতা দিবস উপলক্ষ্যে মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম পরিণত হয় সাবেক ক্রিকেটারদের মিলনমেলায়। প্রদর্শনী ম্যাচটি উপভোগ করেছেন মাশরাফি-সাকিব-মুশফিকরা।

হার-জিত বড় কিছু না হলেও কেউ কাউকে ছাড় দেয়নি। আতহার আলী খানের নেতৃত্বাধীন বাংলাদেশ সবুজ দলকে ৬ উইকেটে হারিয়েছে আকরাম খানের বাংলাদেশ লাল দল। ২০ ওভারের ম্যাচটিতে ১৬৭ রানের লক্ষ্যটা ১১ বল ও ৬ উইকেট হাতে রেখে টপকে যায় তারা।

বিজয় দিবসের মতো স্বাধীনতা দিবসেও সাবেক ক্রিকেটারদের একত্রিত করে প্রদর্শনী প্রীতি ম্যাচ আয়োজন করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। আবাহনীয় অনুশীলন শেষে দর্শক সারিতে যোগ দেন মাশরাফি বিন মর্তুজা। ছিলেন সাকিব অাল হাসানও। বাউন্ডারির পাশে লাল-সবুজ জাতীয় পতাকা উড়িয়ে বাড়তি আকর্ষণ কাড়েন মুশফিকুর রহিম। সাবেক খেলোয়াড়দের স্ত্রী-সন্তানরাও বাদ যাননি। সবাই গ্যালারিতে বসে থেকে খেলা দেখেন।

ম্যাচ সেরার পুরস্কার জেতেন ব্যাট হাতে ঝড় তোলা হান্নান সরকার। ১০টি চার ও দুই ছক্কায় ২৪ বলে ৬১ রানের ইনিংস উপহার দেন তিনি। বাংলাদেশ দলের বর্তমান প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নুর ব্যাট থেকে আসে ২৫ বলে ৩১। ১৮ বলে ২৮ রানে অপরাজিত থেকে সহজ জয় নিশ্চিত করে মাঠ ছাড়েন খালেদ মাহমুদ সুজন। দু’টি উইকেট লাভ করেন শফিউদ্দিন আহমেদ বাবু। অন্য দু’টি নেন মিজানুর রহমান বাবুল ও সাইফুল্লাহ খান।

এর আগে প্রথমে ব্যাট করে সাত উইকেট হারিয়ে স্কোরবোর্ডে ১৬৬ রান তোলে সবুজ একাদশ। সর্বোচ্চ ৩৪ রান করেন রফিকুল ইসলাম খান। হারুনুর রশিদ লিটন ২৭ রান করে আউট হন। সমান ১৬ বলে ২৭ রানে অপরাজিত থাকেন জাহাঙ্গীর আলম। তিনটি করে উইকেট দখল করেন জাকির হাসান ও সুজন। অন্যটি তালহা জুবায়েরের।

Print Friendly, PDF & Email