হকিতে খুলনা ও রংপুর চ্যাম্পিয়ন

স্পোর্টস লাইফ, প্রতিবেদক বাংলাদেশ যুব গেমস হকিতে মেয়েদের গ্রুপে চ্যাম্পিয়ন হয়েছে খুলনা বিভাগ। পিছিয়ে থেকেও ছেলেদের গ্রুপে শেষ পর্যন্ত সেরা হয়েছে রংপুর বিভাগ।

বুধবার মাওলানা ভাসানী জাতীয় হকি স্টেডিয়ামে মেয়েদের শিরোপা নির্ধারণী ম্যাচে খুলনা ৪-১ গোলে হারায় ঢাকাকে। একপেশে ম্যাচে খুলনার পক্ষে অনন্যা বিশ্বাস দু’টি এবং অধিনায়ক নাদিরা ও নমিতা কর্মকার একটি কওে গোল করেন। ঢাকার হয়ে একটি গোল শোধ দেন হাবিবা আক্তার বৃষ্টি। ম্যাচসেরার পুরষ্কার পান খুলনার অনন্যা বিশ্বাস।

ফাইনাল শেষে উচ্ছ্বসিত অনন্যা বলেন, ‘চ্যাম্পিয়ন হতে পেরে অনেক খুশি লাগছে। আমরা এর আগে ২০১৬ সালের জাতীয় মহিলা চ্যাম্পিয়নশিপে ঝিনাইদহ জেলার হয়ে চ্যাম্পিয়ন হয়েছিলাম । সেদিনও আমি একটা গোল করেছিলাম। আজও করেছি। দুই বছর পর শিরোপা জিতে খুব ভালো লাগছে। হকিতে মেয়েদের জাতীয় দল গড়া উচিত। আমরা অলিম্পিকে খেলতে চাই।’

অন্যদিকে ছেলেদের ফাইনালে শুরুতে দুই গোলে এগিয়ে গেলেও শেষ পর্যন্ত ম্যাচ বাঁচাতে পারেনি রাজশাহী। রংপুর ৪-৩ গোলে ম্যাচ জিতে শিরোপা ঘওে তুলে নেয়। বিজয়ী রংপুরের হয়ে মোকসেদুর তিনটি ও সুব্রত একটি গোল করেন। রাজশাহীর রকিবুল, সারোয়ার মোর্শেদ ও জিসান একটি করে গোল করেন।

ছেলেদের বিভাগের ব্রোঞ্জ নির্ধারণী ম্যাচে চট্টগ্রাম বিভাগকে ১১-০ গোলে উড়িয়ে দিয়েছে ঢাকা। ঢাকার শিহাব হোসেন, মেহেদী হাসান, শফিউল আলম শিশির, সিহাব হোসেন তুহিন ২টি করে গোল করেন। মেয়েদের বিভাগে ব্রোঞ্জ জিতেছে রংপুর। রোমানা আক্তার আর শিমু আক্তার সীমার গোলে ২-০ ব্যবধানে রাজশাহী বিভাগকে হারিয়েছে তারা।

Print Friendly, PDF & Email