হকি যুদ্ধে আবাহনীর বিপক্ষে মোহামেডানের নাটকীয় জয়

স্পোর্টস লাইফ, প্রতিবেদক শেষ মিনিটের গোলে আবাহনীকে হারিয়ে প্রিমিয়ার হকি লিগের শিরোপা পুনরুদ্ধারের দৌঁড়ে ভালোভাবেই টিকে রইলো মোহামেডান।

সোমবার (২১মে) ২০১৮ মাওলানা ভাসানি স্টেডিয়ামে উত্তেজনাকর ম্যাচে সাদা-কালোরা ২-১ গোলে হারিয়েছে আকাশি-হলুদদের। প্রথমার্ধে মোহামেডান এগিয়েছিল ১-০ গোলে। এ জয়ে ৯ ম্যাচে পূর্ণ ২৭ পয়েন্ট নিয়ে টেবিলে যৌথভাবে শীর্ষে সাবেক চ্যাম্পিয়নরা।

আবাহনীর বিপক্ষে প্রাধান্য নিয়ে খেলা মোহামেডান না জিতলে পেনাল্টি কর্নার দু:খ হয়ে থাকতো তাদের। ম্যাচের প্রথম ও শেষ পেনাল্টি কর্নার থেকে জিমিরা গোল করে আবাহনীকে হারালেও মাঝে আরো ৬ টি পিসি তারা কোনো কাজে লাগাতে পারেনি।

২৪ মিনিটে পাওয়া প্রথম পেনাল্টি কর্নার থেকে গোল করে এগিয়ে যায় মোহামেডান। অভিজ্ঞ ইমরান হাসান পিন্টুর গোলেই প্রথমার্ধে ১-০ ব্যবধানে এগিয়ে থাকে মওদুদুর রহমান শুভর দল।

 

বারবার পেনাল্টি কর্নার পেয়েও যখন আর গোল আদায় করতে পারছিলেন না জিমিরা, তখন মনে হয়েছিল ড্রয়েই শেষ হচ্ছে মোহামেডান-আবাহনীর দ্বৈরথ।

কিন্তু শেষ বাঁশি বাজার আধা মিনিট আগে মোহামেডানের পাওয়া অষ্টম পেনাল্টি কর্নার বদলে দেয় ম্যাচের স্কোরবোর্ড। ভারতীয় ফরোয়ার্ড অরবিন্দর সিংয়ের গোলের কিছুক্ষণ পরই বেজে উঠে শেষ বাঁশি।

তাতেই ২৩ মাস আগে আবাহনীর কাছে হারের মধুর প্রতিশোধ নিয়ে ঘরে ফেরে মোহামেডান।

Print Friendly, PDF & Email