১৪ বছর পর জ্যামাইকায় খেলবে বাংলাদেশ

স্পোর্টস লাইফ, ডেস্কওয়েস্ট ইন্ডিজ সফরে দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলবে বাংলাদেশ, যার দ্বিতীয় হবে জ্যামাইকার কিংস্টনে। ১৪ বছর পর আবারও স্যাবাইনা পার্কে টেস্ট খেলার সুযোগ পাচ্ছে টাইগাররা।

সেই ২০০৪ সালে কিংস্টনের স্যাবাইনা পার্কে টেস্ট খেলেছিল বাংলাদেশ। এরপর ক্যারিবিয়ান সফর করলেও এই মাঠে আর খেলা হয়নি টাইগারদের।

তবে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড এবারের যে সূচি প্রকাশ করেছে, সেখানে ১২ জুলাই থেকে শুরু হওয়া দ্বিতীয় টেস্ট হবে জ্যামাইকার স্যাবাইনা পার্কে। এই মাঠের স্মৃতিটা অবশ্য মোটেও ভালো নয় বাংলাদেশের। রামনরেশ সারওয়ানের হার না মানা ২৬১ রানের অসাধারণ ইনিংসের ম্যাচটি হাবিবুল বাশারের দল হেরেছিল ইনিংস ও ৯৯ রানে।

এবারের সফরে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রথম টেস্ট খেলতে নামবে বাংলাদেশ ৪ জুলাই। অ্যান্টিগার ওই টেস্টের পরই জ্যামাইকার দ্বিতীয় ও শেষ টেস্ট খেলবে সাকিব আল হাসানরা।

টেস্ট সিরিজ শেষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথমটিতে ২২ জুলাই নামবে গায়ানার মাঠে। ২৫ জুলাই দ্বিতীয় ওয়ানডেও ওখানেই, আর তিন দিন পর শেষ ওয়ানডে খেলবে সেন্ট কিটসে। ৩১ জুলাই ওখানেই তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথমটিতে নামবে বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজ।

শেষ দুটি টি-টোয়েন্টি হবে অবশ্য ক্যারিবিয়ান অঞ্চলের বাইরে। যুক্তরাষ্ট্রের ফ্লোরিডায় ৪ ও ৫ আগস্ট হবে ম্যাচ দুটি।

চতুর্থবার ক্যারিবিয়ান সফরে যাচ্ছে বাংলাদেশ। সবশেষ গিয়েছিল ২০১৪ সালে, যদিও সফরটা মোটেও সুখকর ছিল না। সেবার তিন ফরম্যাটে একটি ম্যাচও জিততে পারেনি সফরকারীরা। ক্রিকইনফো

বাংলাদেশের ক্যারিবিয়ান সফরের সূচি:

প্রথম টেস্ট: ৪ জুলাই-৮ জুলাই, অ্যান্টিগা

দ্বিতীয় টেস্ট: ১২ জুলাই-১৬ জুলাই, জ্যামাইকা

প্রথম ওয়ানডে: ২২ জুলাই, গায়ানা

দ্বিতীয় ওয়ানডে ২৫ জুলাই, গায়ানা

তৃতীয় ওয়ানডে: ২৮ জুলাই, সেন্ট কিটস

প্রথম টি-টোয়েন্টি: ৩১ জুলাই, সেন্ট কিটস

দ্বিতীয় টি-টোয়েন্টি: ৪ আগস্ট, ফ্লোরিডা

তৃতীয় টি-টোয়েন্টি: ৫ আগস্ট, ফ্লোরিডা

Print Friendly, PDF & Email