১৭তম গ্র্যান্ড স্ল্যাম জিতলেন নাদাল

স্পোর্টস লাইফ, ডেস্কঅষ্ট্রিয়ার ডমিনিক থিমকে হারিয়ে রেকর্ড ১১তম ফ্রেঞ্চ ওপেনের শিরোপা ঘরে তুললেন স্প্যানিশ কিংবদন্তি রাফায়েল নাদাল। ফ্রেঞ্চ ওপেনের ফাইনালে নাদালের কাছে কোন পাত্তাই পায়নি ২৪ বছর বয়সী থিম।

সরাসরি সেটে থিমকে ৬-৪, ৬-৩, ৬-২ ব্যবধানে পরাজিত করে নিজের ক্যারিয়ারের ১১তম ফ্রেঞ্চ ওপেন এবং ১৭তম গ্র্যান্ড স্ল্যাম শিরোপা জয় করে নিলেন ক্লে কোর্টের রাজা।

আর্জেন্টাইন হুয়ান মার্টিন দেল পোর্তোকে সেমিতে বিদায় করে দিয়ে ফাইনালে পৌঁছান নাদাল। আর এদিকে ইতিলিয়ান মার্কো সিচিনাতোকে সেমিতে বিদায় দিয়ে ফাইনালে ওঠেন অস্ট্রিয়ান ডমিনিক থিম। প্রথমবারের মত গ্র্যান্ড স্ল্যাম জয়ের স্বপ্ন নিয়ে থিম কোর্টে নামলেও শেষ হাসি হাসেন ওই নাদালই!

নাদাল যখন প্রথম গ্র্যান্ড স্লাম জয় করেন, তখন থিমের বয়স ছিল মাত্র ১১ বছর। ম্যাচের পর থিম নিজেই বললেন সে কথা। নাদালকে উদ্দেশ্য করে তিনি বলেন, ‘২০০৫ সালে যখন আপনি প্রথম গ্র্যান্ড স্লাম জয় করেন, তখন আমার বয়স মাত্র ১১ বছর।

এমন একটি ফাইনালে আপনার বিপক্ষে খেলাটাও সম্মানের। আমি এতেই খুশি। আমার বিশ্বাস, আবারও আপনার মুখোমুখি হবো এবং এমন কোনো এক ফাইনালে।’

শেষ পর্যন্ত তাই হলো। ম্যাচের পর নাদাল বলেন, ‘দারুণ খেলেছো ডমিনিক। তোমার বিরুদ্ধে খেলা আমার জন্যও সম্মানের। আমি নিশ্চিত, আবারও তুমি এমন ফাইনালে উঠে আসবে এবং গ্র্যান্ড স্ল্যাম জয় করবে।’

Print Friendly, PDF & Email