৪৭৯টি উপজেলায় চলছে বঙ্গবন্ধু জাতীয় গোল্ডকাপ ফুটবলের খেলা

স্পোর্টস লাইফ, প্রতিবেদক সারাদেশে চলছে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট (অনূর্ধ্ব-১৭)। এখন অনুষ্ঠিত হচ্ছে আন্তঃ ইউনিয়ন পর্যায়ের খেলা।

১০ সেপ্টেম্বর (সোমবার) পর্যন্ত দেশের ৪৯২টির মধ্যে ৪৭৯টি উপজেলায় আন্তঃ ইউনিয়নের খেলা শুরু হয়েছে। আর বাকি ১৩টির খেলা দ্রুত সময়ের মধ্যে শুরু করার কথা জানিয়েছে উপজেলা গুলোর দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তারা।

ঢাকা জেলার কেরাণীগঞ্জ উপজেলায় কালিন্দী ইউনিয়নকে ৩-২ গোলে হারিয়েছে রোহিতপুর ইউনিয়ন। আর তারানগর ইউনিয়নের কাছে ১-০ গোলে হেরেছে বাস্তা ইউনিয়ন। এদিকে, নবাবগঞ্জ উপজেলায় বারুয়াখালী ইউনিয়নের বিপক্ষে ৩-০ গোলের জয় পেয়েছে জন্তাইল ইউনিয়ন। আর দোহার উপজেলায় মোহাম্মদপুর ইউনিয়নকে ১-০ গোলে হারিয়েছে দোহার পৌরসভা।

বগুড়া জেলার শেরপুর উপজেলায় গাড়িদহ ইউনিয়নকে ২-০ গোলে হারিয়েছে মির্জাপুর ইউনিয়ন। আর ধুনট উপজেলায় মথুরাপুর ইউনিয়নের কাছে ৩-২ গোলে হেরেছে কালারপাড়া ইউনিয়ন। এবং কাহালূ উপজেলায় নারহটট ইউনিয়নকে ১-০ গোলে হারায় কাহালু পৌরসভা।

পটুয়াখালী জেলার বাউফল উপজেলায় চন্দ্রদ্বীপ ইউনিয়ন ২-১ গোলে পরাজিত করেছে বগা ইউনিয়নকে। আর বরগুনা জেলার পাথরঘাটা উপজেলায় নাছনাপাড়া ইউনিয়নকে ৫-৪ গোলে হারিয়েছে পাথরঘাটা পৌরসভা।

১৫ কোটি টাকা ব্যয়ে সারাদেশ ব্যাপী আয়োজন করা হয়েছে এই ফুটবল টুর্নামেন্টের। এর মধ্যে ১২ কোটি টাকা মাঠ পর্যায়ে ব্যয় করা হচ্ছে। উপজেলা পর্যায়ে প্রতি ম্যাচে অংশ গ্রহণের জন্য যাতায়াত ও খাবার বাবদ প্রতিটি দলকে দেওয়া হচ্ছে ১০ হাজার টাকা। জেলা পর্যায়ে অংশ গ্রহণকারী দল পাবেন ১২ হাজার করে।

আর বিভাগীয় পর্যায়ে অংশ নেওয়া দল সমূহ ২৪ হাজার টাকা করে বাজেট রাখা হয়েছে। এই আসরের সেরা ৪০ জন ফুটবলারকে নিয়ে দীর্ঘমেয়াদী প্রশিক্ষণের উদ্যাগ নেবে ক্রীড়া মন্ত্রণালয়।

Print Friendly, PDF & Email