আন্তর্জাতিক ক্রিকেটে তামিমের ৯ হাজার রান

স্পোর্টস লাইফ, প্রতিবেদক আফগানিস্তানের বিপক্ষে আন্তর্জাতিক ক্রিকেটে সব ফরম্যাট মিলিয়ে ৯ হাজার রানের মাইলফলক স্পর্শ করেছেন তামিম ইকবাল। রবিবার আফগানিস্তানের বিপক্ষে প্রথম ওয়ানডে শুরু হওয়ার আগে তামিম ইকবালের মোট রান সংখ্যা ছিল ৮হাজার ৯৮৫ রান (টেস্ট ৩১১৮, ওয়ানডে ৪৭১৩ ও টি-টোয়েন্টি ১১৫৪)।

২৫ রান দূরে থেকে রবিবার ইনিংসে ওপেন করেন তামিম। শুরু থেকেই দেখে শুনে খেলতে থাকা তামিম দৌলত জারদানের একটি ফুলটস বলকে ফ্লিক করে চার বানিয়ে এই মাইলফলকে পৌঁছান। বাংলাদেশি ব্যাটসম্যানদের মধ্যে সবার আগে সব ফরম্যাটের ক্রিকেটে ৯ হাজার রানের মাইলফলক ছুঁয়েছেন তিনিই। এর পরেই আছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। তার রান সংখ্যা ৮ হাজার ৩২৪।

রবিবার আফগান বোলারদের বিপক্ষে এই রিপোর্ট লেখা পর্যন্ত ৭৯ বলে ৯ চারে ৬৯ রানে অপরাজিত আছেন ড্যাশিং এই ওপেনার।  ওয়ানডে ক্রিকেটে ৬ সেঞ্চুরি ও ৩২ হাফসেঞ্চুরিতে তার রান ৪ হাজার ৭১৩ (আফগানিস্তানের বিপক্ষে প্রথম ম্যাচ বাদে)। তামিম ক্রিকেটের সবচেয়ে সংক্ষিপ্ত ফরম্যাটে ৫২ ম্যাচে করেছেন ১১৫৪ রান; একটি সেঞ্চুরির পাশাপাশি রয়েছে ৬টি হাফসেঞ্চুরি। অন্যদিকে সাদা পোষাকে তামিমের রান ৩ হাজার ১১৮; যেখানে রয়েছে ৭ সেঞ্চুরি ও ১৮ হাফসেঞ্চুরি।

Print Friendly, PDF & Email
শেয়ার