শততম জয়ের সঙ্গে সিরিজও বাংলাদেশের

স্পোর্টস লাইফ, প্রতিবেদক অবশেষে তৃতীয় ওয়ানডেতে আফগানিস্তানকে ১৪১ রানে হারিয়ে সিরিজ ২-১ ব্যবধানে নিশ্চিত করলো বাংলাদেশ।  শেষ ম্যাচে ২৮০ রানের জবাবে খেলতে নেমে ৩৩.৫ ওভারে মাত্র ১৩৮ রানেই গুটিয়ে যায় আফগানরা।  এরমধ্য দিয়ে ওয়ানডেতে শততম ম্যাচটি জিতে নিলো মাশরাফি বাহিনী।

সিরিজ নির্ধারণী ম্যাচের শুরুতেই আফগানিস্তান ওপেনার মোহাম্মদ শাহজাদকে ফিরিয়ে দিয়েছেন মাশরাফি বিন মর্তুজা। বাংলাদেশ অধিনায়কের বলে সরাসরি বোল্ড হয়ে গেছেন শাহজাদ রানের খাতা খোলার আগেই। শুরুতেই উইকেট হরানোর চাপ কাটিয়ে দলীয় হাফসেঞ্চুরিও পূরণ করে সফরকারীরা। যদিও এর পর পরই আঘাত হানেন মোশাররফ রুবেল।

বাংলাদেশি স্পিনার নওরজ মঙ্গলকে (৩৩) এলবিডাব্লিউ করার পর হাশমতউল্লাহ শাহিদিকেও (০) ফেরালে আবার চাপে পড়ে আফগানরা। অধিনায়ক আজগর স্ট্যানিকজাইও (১) রান আউট হয়ে ফিরে গেছেন সাকিব আল হাসানের সরাসরি থ্রোতে।

এর পর তাসকিনের বলে সলিমুল্লাহ শেনওয়ারি (১৩) মুশফিকুর রহিমের গ্ল্যাভসে ধরা পড়লে আফগানরা হারায় পঞ্চম উইকেট।  খানিক পর এই তাসকিনের বলেই প্যাভিলিয়নে ফেরেন রহমত শাহ (৩৬)।।  এরপর ফিরে যান রশিদ খান (১৭) ও নাজিবুল্লাহ জাদরান (২৬)।

এর আগে টস জিতে ব্যাটিংয়ে নামা বাংলাদেশ তামিম ইকবালের সেঞ্চুরিতে ৫০ ওভার শেষ করে ৮ উইকেটে ২৭৯ রানে। বাংলাদেশ ওপেনার ১১৮ বলে খেলেছেন ১১৮ রানের দুর্দান্ত এক ইনিংস। তার সঙ্গে হাফসেঞ্চুরি পূরণ করে সাব্বির রহমান খেলেছেন ৬৫ রানের কার্যকরী ইনিংস। আর শেষ দিকে মাহমুদউল্লাহ ২২ বলে অপরাজিত ছিলেন ৩২ রানে।

Print Friendly, PDF & Email
শেয়ার