সিরিজ কে জিতবে বাংলাদেশ না অফগান? মাশরাফি তাকিয়ে ব্যাটসম্যানদের দিকে

স্পোর্টস লাইফডেস্ক : আফগানিস্তানের বিপক্ষে সর্বশেষ ম্যাচটিতে বাজে ব্যাটিং করেছে বাংলাদেশ। শুরুর ব্যাটসম্যানরা ভালো করতে ব্যর্থ হওয়ায় বড় স্কোর হয়নি বলেই ম্যাচ হারতে হয়েছে টাইগারদের।

মাশরাফি মনে করেন প্রথম পাঁচ ব্যাটসম্যান ভালো ব্যাটিং না করায় বোলাররা লড়াইয়ের পুঁজি পায়নি। প্রথম ম্যাচে তামিম ইকবাল (৮০) ও মাহমুদউল্লাহ (৬২) রান করলে বাংলাদেশের পুঁজি দাঁড়ায় ২৬৫ রান। কিন্তু দ্বিতীয় ম্যাচে প্রথম পাঁচ ব্যাটসম্যানের কেউ বড় স্কোর দাঁড় করাতে না পারায় বাংলাদেশের ইনিংস থেমে যায় ২০৮ রানেই।

তাই আফগানদের বিপক্ষে তৃতীয় ম্যাচে প্রথম পাঁচ ব্যাটসম্যানদের দিকে তাকিয়ে মাশরাফি, ‘আমাদের ব্যাটসম্যানদের মধ্যে সব সময় প্রথম পাঁচের কেউ না কেউ ভালো ক্রিকেট খেলে। কিন্তু আগের ম্যাচটাতে কেউ তেমন কিছু করতে পারেনি। ওই জায়গাতে ভা্লো করতে না পারলে ২২০-এর উপর যাওয়া কঠিন। আমি মনে করি আমাদের দিক থেকে একটা বাজে দিন ছিল। আমরা অবশ্যই আফগানিস্তানকে ছোট করে দেখছি না। আশা করি পরের ম্যাচে এমন কিছু হবে না।’ সঙ্গে যোগ করলেন, ‘আমি নিশ্চিত ব্যাটসম্যানরা আগের দিন যা করেছে, সেটা নিয়ে এখন ভাবার কোনও সুযোগই নেই। তারা নতুন করে ভাবতে শিখবে।’

আফগানিস্তানের বোলারদের খেলার ক্ষেত্রে ব্যাটসম্যানদের কোনও অহং কাজ করে কিনা, এমন প্রশ্নের জবাবে মাশরাফি বলেছেন, ‘আমরা এটা নিয়ে আলোচনা করেছি। এই ম্যাচে কেউ যদি দেড়শ করতো, এটা তার ক্যারিয়ারের সঙ্গে যোগ হতো। আমি অনেকবার দেখেছি কুমারা সাঙ্গাকারা কিংবা অন্য ভালো ব্যাটসম্যানরা যখন আমাদের বিপক্ষে ব্যাটিং করেছে, রান বাড়িয়ে নিয়েছে ১০০ থেকে ২০০। এই ধরনের মানসিকতা আসলে আমাদের মধ্যে নেই। এটা নিয়ে আলোচনা অনেক আগেই শেষ হয়েছে। হয়তো আমাদের মনোযোগ সরে গিয়েছিল। আমার বিশ্বাস এই ধরনের ভুল আর হবে না।’

দেশের ক্রিকেট ভক্ত চান মাশরাফির নেতৃত্বে বাংলাদেশ দল ঘরের মাটিতে আরেকটি ওয়ানডে সিরিজ জয় করবে। তবে খেলা যখন ক্রিকেট তখন একটা প্রশ্ন সামনে এসেই যায় কে জিতবে বাংলাদেশ নাকি আফগানিস্তান?

উত্তর মিলবে সময়ে……ততক্ষণ অপেক্ষায় থাকুন।

মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে বাংলাদেশ ও আফনিস্তানের মধ্যকার তৃতীয় ও সিরিজ নির্ধারণী ম্যাচটি শুরু হবে শনিবার (১অক্টোবর) দুপুর আড়াই টায়।

Print Friendly, PDF & Email
শেয়ার