স্টোকসের জরিমানায় হতাশা প্রকাশ করলেন কুক

স্পোর্টস লাইফডেস্ক : দ্বিতীয় টেস্টের পর জরিমানা করা হয়েছে বেন স্টোকসকে। এমন ঘটনায় হতাশা গোপন রাখতে পারেননি ইংলিশ অধিনায়ক অ্যালিস্টার কুক। তার মতে অনেক আগেভাগেই সাব্বির ও স্টোকসের ঘটনায় নিজেদের জড়িয়ে ফেলেছেন আম্পায়াররা।

তার ভাষায়, ‘সাব্বির ও স্টোকস দুজনেই খেলার ধারায় প্রতিযোগিতায় মেতে ছিলেন। আমার কাছে বিষয়টি হতাশাজনকই লেগেছে। কারণ দুজনেই প্রতিদ্বন্দ্বীমূলক ক্রিকেটার। আর এমন বিষয়গুলো লোকজন ভালোবাসে, দেখতে পছন্দ করে।’

তিনি আরও যোগ করেন, ‘আমার কাছে মনে হয় অনেক সময় আম্পায়াররা দ্রুতই নিজেদের জড়িয়ে ফেলেন। আর তখনই এটা প্রয়োজনের তুলনায় আরও তাতিয়ে দেয়।’

দ্বিতীয় টেস্টে রবিবার সকালের সেশনে সাব্বিরের সঙ্গে তর্কে জড়ান স্টোকস। দুই আম্পায়ার তাকে থামতে বললেও শোনেননি ইংলিশ অলরাউন্ডার।

অধিনায়ক অ্যালিস্টার কুককে তাই আম্পায়াররা পরামর্শ দেন যাতে স্টোকস এমন আচরণ আর না করে। যদিও তখনই আসলে বোঝা গিয়েছিল শাস্তি পেতে যাচ্ছেন তিনি। ম্যাচ রেফারি আচরণবিধি ভাঙার দায়ে ম্যাচ ফি’র ১৫ শতাংশ জরিমানা করেন স্টোকসকে।

বাংলাদেশ সফরে আসার পর থেকে আলোচনায় ছিলেন বেন স্টোকস। সেটা অবশ্য যতটা না পারফরম্যান্সের কারণে, তার চেয়ে বেশি বিতর্কে জড়িয়ে। যার শুরুটা হয়েছিল তামিমের সঙ্গে বিতণ্ডায় জড়িয়ে। শেষটা হলো সাব্বিরকে দিয়ে।

Print Friendly, PDF & Email
শেয়ার