হার্নিয়া নিয়েও রিওতে সোনা-রুপা জয়!

স্পোর্টস লাইফডেস্ক : মেয়েদের ১০০ মিটার ফ্রিস্টাইল সাঁতারে বিশ্ব রেকর্ড তার। কিন্তু রিও অলিম্পিকে সোনা কেন, ওই ইভেন্টে পদকই জিততে পারেননি কেট ক্যাম্পবেল। এমনকি ৫০ মিটার ফ্রিস্টাইলেও ব্যর্থ হয়েছেন। জানা গেল, হার্নিয়ার সমস্যার কারণেই এই ইভেন্টে ক্যাম্পবেলের সোনার স্বপ্ন ধুলিস্যাৎ হয়েছে। তবে ঠিকই রিলেতে একটি সোনা ও রুপা জিতেছেন।

অস্ট্রেলিয়া ফিরে ২৪ বছরের ক্যাম্পবেল সেখানকার সংবাদমাধ্যমকে জানিয়েছেন এই তথ্য। তবে ফেভারিট হয়েও ১০০ মিটারে পদক জিততে না পারার জন্য হার্নিয়াকে দায়ী করতে নারাজ তিনি, “পরিস্কার করে বলতে চাই যে আমার বাজে পারফরম্যান্সের কোনো অজুহাত দিচ্ছি না।”

তিন মাস আগে ক্যাম্পবেলের হার্নিয়ার সমস্যা ধরা পড়ে। ১২ মাসের মধ্যে দ্বিতীয়বার। রিওতে বলেছিলেন, সবারই ইনজুরি থাকে। বিপর্যস্তও হতে হয়। কিন্তু তখন হার্নিয়ার কথা উল্লেখ করেননি। বলেছিলেন, নিজের দোষেই ১০০ মিটার ফ্রিস্টাইলের সোনা জিততে পারেননি। শুরুর মতো হয়নি ফিনিশিং।

৪x১০০ মিটার ফ্রিস্টাইল রিলেতে অস্ট্রেলিয়া দলের সাথে সোনা জিতেছেন ক্যাম্পবেল। রিলে ইভেন্টের মতো সাঁতার ব্যক্তিগত ১০০ তে সাঁতরাতে পারলেই সোনা জিততে পারতেন। ৪x১০০ মিটার মিডলে রিলেতে রুপা জিতিয়েছেন দেশকে। হার্নিয়ার সমস্যা দুর করতে হবে। তাই রিও অলিম্পিক পরবর্তী ছুটি কাটিয়ে অক্টোবরে অস্ত্রোপচার করাবেন ক্যাম্পবেল।

Print Friendly, PDF & Email
শেয়ার