রিওতে ‘গল্প’ বানানোর দায়ে চার স্পন্সর হারালেন লোকটি

স্পোর্টস লাইফডেস্ক : রিও অলিম্পিকে ‘বানোয়াট’ গল্পের চড়া মূল্য দিতে হচ্ছে আমেরিকান সুপারস্টার সাঁতারু লায়ান লোকটিকে। তার চার বড় স্পন্সর জানিয়ে দিয়েছে, লোকটির সাথে তাদের আর কোনো সম্পর্ক নেই। রিও অলিম্পিকের শেষের দিকে ঘটনাটি ঘটান লোকটি ও তার সতীর্থ তিন সাঁতারু।

এক রাতে পার্টি থেকে অলিম্পিক ভিলেজে ফেরার পথে রিওর একটি গ্যাস স্টেশনে ঝামেলা করেন তারা। সবাই মাতাল ছিলেন বলে জানা যায়। কিন্তু পরে তারা ব্রাজিলের পুলিশের কাছে দাবি করেন, তাদের অজ্ঞাত অস্ত্রধারীরা লুটপাট করে নিয়েছে অস্ত্রের মুখে। পুলিশ তদন্ত করে পুরো ঘটনা মিথ্যে বলে জানতে পারে। পরে লোকটি এবং তার সতীর্থরা ঘটনাটি স্বীকার করেন। লোকটিও দ্রুত ক্ষমা চেয়ে নেন। কিন্তু সাঁতারের পোশাক প্রস্তুতকারী প্রতিষ্ঠান স্পিডো ইউএসএ, পোষাকের জায়ান্ট প্রতিষ্ঠান র‌্যালফ লনরেন, স্কিন কেয়ার ফার্ম সিনেরন-ক্যান্ডেলা তিন ঘণ্টার ব্যবধানে বিবৃতি প্রকাশ করেছে। সবাই জানিয়েছে একই কথা। লোকটি আউট।

জাপানের একটি প্রতিষ্ঠানও লোকটির স্পন্সরশিপ থেকে সরে গেছে। ৩২ বছরের লোকটি ১২টি অলিম্পিক পদকজয়ী সাঁতারু। ৬টি সোনা, তিনটি রুপা ও ৩টি ব্রোঞ্জ জিতেছেন। যুক্তরাষ্ট্রের ইতিহাসের অন্যতম সফল সাঁতারু তিনি। কিংবদন্তি মাইকেল ফেলপসের পরই অলিম্পিকের ইতিহাসের দ্বিতীয় সফল সাঁতারু তিনি। ২০০৪ এথেন্স অলিম্পিক থেকে গেমসে অংশ নিচ্ছেন। ২০১৬ রিও গেমসে রিলে থেকে একটি সোনা জিতেছেন লোকটি।

Print Friendly, PDF & Email