আশরাফুলের সেঞ্চুরির পরেও কলাবাগানের হার

স্পোর্টস লাইফ, ডেস্ক : বিপিএলে ফিক্সিং করে এখনও পুরোপুরি নিষেধাজ্ঞার জাল থেকে মুক্ত হননি মোহাম্মদ আশরাফুল। যদিও আংশিক নিষেধাজ্ঞা উঠে যাওয়া এখন খেলছেন ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেটে। সেখানে কলাবাগান ক্রীড়া চক্রের হয়ে সেঞ্চুরি হাঁকিয়েছেন সাবেক অধিনায়ক! অবশ্য তার সেঞ্চুরির দিনে জয় পায়নি কলাবাগান।  প্রাইম দোলেশ্বরের কাছে হেরে গেছে ৮ উইকেটের ব্যবধানে!

আশরাফুলের নিষেধাজ্ঞা পুরোপুরি উঠে যাবে ২০১৮ সালেল ১৩ আগস্ট। এরপরই জাতীয় দল, বিপিএল অথবা আন্তর্জাতিক অঙ্গনে ফেরার অনুমতি পাবেন।

এর আগে ২০১৩ সালের ১৩ আগস্ট বিপিএলে ফিক্সিংয়ের কারণে আট বছরের নিষেধাজ্ঞা পেয়েছিলেন। সেখানে ছিল বেশ কিছু শর্ত। এখন সেই শর্ত মেনেই খেলছেন তারকা ব্যাটসম্যান। সঙ্গে নিজের ছন্দ ফিরে পেতেও লড়ছেন।
মঙ্গলবার প্রাইম দোলেশ্বরের বিপক্ষে টস হেরে ব্যাট করে ৪ উইকেটে ২৯০ রানের বড় পুঁজি পায় কলাবাগান। যার ভিত্তি শুরুতে গড়ে দেন মোহাম্মদ আশরাফুল।  আরাফাত সানির বলে বিদায় নেওয়ার আগে করেন ১০৪ রান। তার ১৩১ বলের ইনিংসে ছিল ১১টি চার।  সঙ্গে তাইবুর রহমানও হাঁকিয়েছেন সেঞ্চুরি। অপরাজিত থাকেন ১১৪ রানে। ‍ অধিনায়ক মুক্তার আলী অপরাজিত ছিলেন ৪০ রানে।

 

২৯১ রানের লক্ষ্যে খেলতে নেমে ৪৫ ওভারে ২ উইকেট হারিয়ে জয় তুলে নেয় প্রাইম দোলেশ্বর।  দলকে ১৪৩ রানের দানবীয় ইনিংস খেলে জেতান উইকেট কিপার ব্যাটসম্যান লিটন দাস।  যার ১২৩ বলের ইনিংসে ছিল ১৪টি চার ও ৩টি ছয়।  এছাড়া মার্শাল আইয়ুব ৯১ রানে থাকেন অপরাজিত।  ম্যাচসেরা হন লিটন দাস।

Print Friendly, PDF & Email
শেয়ার