রোমাঞ্চকর ম্যাচে জুভেন্টাসকে রুখে দিল টটেনহ্যাম

স্পোর্টস লাইফ, ডেস্ক : শুরুতে দুই গোলে পিছিয়ে পড়েও শেষ পর্যন্ত ঘুরে দাঁড়িয়ে ইতালিয়ান জায়ান্ট জুভেন্টাসকে আটকে দিয়েছে টটেনহ্যাম হটস্পার। রোমাঞ্চ ছড়ানো ম্যাচে জুভেন্টাসের মাঠ থেকে শেষ পর্যন্ত ২-২ গোলের ড্র নিয়ে মাঠ ছেড়ে পচেত্তিনোর শিষ্যরা।

নিজেদের মাঠে ম্যাচের দ্বিতীয় মিনিটেই গোল করে স্বাগতিকদের লিড এনে দেন আর্জেন্টাইন তারকা হিগুয়েন। মিরালেম পিয়ানিচের ফ্রি-কিকে ডি-বক্সে বল পেয়ে কোনাকুনি ভলিতে গোলরক্ষককে পরাস্ত করেন এই স্ট্রাইকার।

ম্যাচের নবম মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন হিগুয়েন। ডি বক্সের ইতালিয়ান উইঙ্গার ফেদেরিকো বের্নার্দেস্কিকে ডি-বক্সে ফাউল করলে পেনাল্টি পায় স্বাগতিক শিবির। সফজ স্পট কিক থেকে নিজের দ্বিতীয় গোল করেন এই তারকা।

ম্যাচের ২৬ মিনিটে গোলের সুযোগ পায় কেইন। তবে তার নেওয়া হেড ঠেকিয়ে দেন বুফন। পরের মিনিটেই পাল্টা আক্রমণে গোলের সুযোগ পেয়েছিল হিগুয়েন। তবে গোলরক্ষককে একা পেয়ে শট নিতে দেরি করে ফেলেন এই তারকা।

পিছিয়ে পরে একের পর এক আক্রমণ করা টটেনহ্যাম অবশেষে ম্যাচের ৩৫ মিনিটে গোলের দেখা পায়। ডেলে আলির বাড়ানো বল বুফ্ফনকে কাটিয়ে কোনাকুনি শটে জালে জড়ান কেইন।

বিরতির আগে আবারও ব্যবধান বাড়ানোর সুযোগ পেয়েছিল হিগুয়েন। ডি-বক্সে ঢুকে পড়া ব্রাজিলিয়ান মিডফিল্ডার দগলাস কস্তাকে ফাউল করলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। কিন্তু স্পট কিক ক্রসবারে মেরে হ্যাটট্রিকের সুবর্ণ সুযোগ নষ্ট করেন আর্জেন্টাইন এই তারকা।

বিরতি থেকে ফিরে সমতায় ফিরতে মরিয়া হয়ে আক্রমণ চালাতে থাকে কেইন-এরিকসেনরা। ম্যাচের ৭২ মিনিটে গোল করে দলকে সমতা এনে দেন এরিকসেন। প্রায় ২০ গজ দূর থেকে নিচু ফ্রি-কিকে লক্ষ্যভেদ করেন ডেনমার্কের এই মিডফিল্ডার। বাকি সময় আক্রমণ পাল্টা আক্রমণে খেলা চললেও কোন দল আর গোলের দেখা পায়নি। আগামী মাসে ফিরতি পর্বে টটেনহ্যাম হটস্পারের মাঠ ওয়েম্বলিতে মুখোমুখি দুই দল।

Print Friendly, PDF & Email
শেয়ার