অঘোষিত ফাইনাল নিয়ে অনিশ্চয়তা

স্পোর্টস লাইফ, প্রতিবেদক প্রথম ওয়ানডেতে ইংলিশদের বিপক্ষে নিশ্চিত জয়ের পথে থেকেও হারতে হয়েছে টাইগারদের। দ্বিতীয় ওয়ানডেতে দাপটের সঙ্গে জিতে মাশরাফিরা এখন ১-১ সমতায়। তাই অঘোষিত ফাইনাল হয়ে ওঠা সিরিজ নির্ধারণী তৃতীয় এক দিনের ম্যাচটি খেলতে আজ মাঠে নামবে বাংলাদেশ ও ইংল্যান্ড। তবে ম্যাচটা আদৌ মাঠে গড়াবে কি না সেটা নিয়ে প্রশ্ন আছে। কারণ, টানা দু’দিন ধরে চট্টগ্রামে চলছে বৃষ্টি।

চট্টগ্রামে আজ সকাল থেকে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হচ্ছে। আবহাওয়া অফিস সূত্রে জানা গেছে, চট্টগ্রামে আজ বজ্রসহ হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। সারাদিনে বৃষ্টি হতে পারে ১১ থেকে ২২ মিলিমিটার। বৃষ্টির সম্ভাবনা সকাল থেকে দুপুর পর্যন্ত। আবহাওয়া অফিস জানিয়েছে, দুপুরের পর বৃষ্টির সম্ভাবনা কম। সকাল থেকে বৃষ্টি হলে সেটা দুপুর কিংবা বিকেলের দিকে কমেও আসতে পারে।

এর আগে সোমবারের পর গতকালও প্রায় সারা দিন বৃষ্টিতে ভিজেছে চট্টগ্রাম। রাতেও থামেনি বৃষ্টি। আজ সকাল ছয়টা পর্যন্ত পূর্ববর্তী ২৪ ঘণ্টায় ৪৪ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করেছে পতেঙ্গা আবহাওয়া দপ্তর।

এদিকে চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামের মাঠ বেশ কিছুদিন আগে আধুনিকায়ন করা হয়েছে। আউটফিল্ড উন্নত করা হয়েছে। আগের চেয়ে মাঠ উঁচু করা হয়েছে। ড্রেনেজ সিস্টেমও আগের মত নেই। তবুও হালকা থেকে মাঝারি মানের অর্থাৎ ১১ থেকে ২২ মিলিমিটার বৃষ্টি হলে মাঠ খেলার উপযোগী থাকবে কি না তা নিয়ে রয়েছে সংশয়। বিকেলে বৃষ্টি হলে তো কথাই নেই।

আবহাওয়া অফিস জানিয়েছে, আজ তাপমাত্রায়ও কিছুটা অদলবদল হতে পারে। চট্টগ্রামে বিকেলের দিকে তাপমাত্রা ২৫থেকে ২৭ ডিগ্রির মধ্যে ওঠা-নামা করবে। পতেঙ্গা আবহাওয়া অফিসের সহকারী আবহাওয়াবিদ মো. আবদুল হান্নানসংবাদ মাধ্যমকে জানিয়েছেন, `চট্টগ্রাম, মংলা, পায়রা ও কক্সবাজারকে ৩ নম্বর সতর্কতা দেখিয়ে যেতে বলা হয়েছে।`

Print Friendly, PDF & Email