অজিদের বল টেম্পারিং নিয়ে তোলপাড় (দেখুন ভিডিও)

স্পোর্টস লাইফ, ডেস্ক : দক্ষিণ আফ্রিকা ও অস্ট্রেলিয়ার মধ্যকার টেস্ট সিরিজের শুরু থেকেই বিতর্ক চলছে। তবে আগের সবকিছুকে ছাপিয়ে এবার অজি শিবিরের বল টেম্পারিং নিয়ে ক্রিকেট বিশ্বে তোলপাড় শুরু হয়েছে। কেপটাউনে তৃতীয় টেস্টের তৃতীয় দিন ফিল্ডিংয়ের সময় বল বিকৃতি করার চেষ্টা করেছেন অস্ট্রেলিয়ান ক্রিকেটার ক্যামেরুন ব্যানক্রফ্ট।

তৃতীয় দিনের দ্বিতীয় সেশনে টিভি ফুটেজে ধরা পড়ে, হলুদ কাপড়ের মতো কিছু একটা পকেট থেকে বের করেছিলেন ব্যানক্রফ্ট। পরে সেটি লুকানোর চেষ্টা করেন তার ট্রাউজারের ভেতরে। হলুদ কাপড়ের মতো জিনিসটি ছিল আসলে শিরীষ কাগজ।

তৃতীয় দিন শেষে ৫ উইকেটে ২৩৮ রান করে ২৯৪ রানে এগিয়ে আছে দ. আফ্রিকা।বেশ পিছিয়ে থাকা অজিরা এবার বড় ঝামেলার মধ্যেই পড়ে গেল। 

ঘটনার পরই ফুটেজ দেখেই টেলিভিশন আম্পায়ার ইয়ান গোল্ড মাঠের দুই আম্পায়ার নাইজল লং ও রিচার্ড ইলিংওয়ার্থকে ব্যাপারটি জানান।মাঠের দুই আম্পায়ার তার সঙ্গে কথাও বলেছেন। কিন্তু আম্পায়াররা ব্যানক্রফ্টকে ডাকলেও কোনো কিছু খুঁজে পাননি। পরে আম্পাররা বল বদলাননি বা অস্ট্রেলিয়াকে ৫ রান জরিমানাও করেননি। কোনো ফিল্ডার বলের আকৃতি পরিবর্তন করলে যেটা সাধারণত করা হয়। পরে অবশ্য আম্পায়াররা ব্যানক্রফ্টের বিরুদ্ধে বল বিকৃতির অভিযোগ এনেছেন।

Print Friendly, PDF & Email