অজি টেস্ট দলে ফিরলেন ব্যানক্রফট, বাদ খাজা

স্পোর্টস লাইফ, ডেস্কপাকিস্তানের বিপক্ষে আসন্ন দুই ম্যাচের টেস্ট সিরিজের অস্ট্রেলিয়া দলে ডাক পেয়েছেন ক্যামেরন ব্যানক্রফট। ১৪ দলের স্কোয়াডে আছেন জো বার্নস, ট্রাভিস হেড। তবে বাদ পড়েছেন সর্বশেষ অ্যাশেজের ১৭ জনের দলে থাকা উসমান খাজা, মার্কাস হ্যারিস এবং পিটার সিডল।

ব্যানক্রফট এমনকি পাকিস্তানের বিপক্ষে প্র্যাকটিস ম্যাচের অস্ট্রেলিয়া ‘এ’ দলেও ছিলেন না। কিন্তু মানসিক অবসাদের কারণে সরে দাঁড়ানো নিক ম্যাডিনসনের জায়গায় তাকে ডাকা হয়। প্র্যাকটিস ম্যাচে ছয় নম্বরে নেমে ১৫৫ বলে ৪৯ রান করেন তিনি। কিন্তু তার দল মাত্র ১২২ রানেই গুটিয়ে যায়।

ইংল্যান্ডে অ্যাশেজ সিরিজের প্রথম দুই ম্যাচে খেলার সুযোগ পেয়েছিলেন ব্যানক্রফট। এরপর শেফিল্ড শিল্ডে ছয় ইনিংসে মাত্র ১১.৪ গড়ে ৫৭ রান করেন তিনি। কিন্তু সময়মতো রানের দেখা পাওয়ায় আর ম্যাডিনসন সরে দাঁড়ানোয় কপাল খুলে গেছে তার। 

তবে দলে জায়গা পেতে ব্যানক্রফটকে লড়াই করতে হবে সহ-অধিনায়ক ট্রাভিস হেডের সঙ্গে, যিনি গত সপ্তাহে নিউ সাউথ ওয়েলসের বিপক্ষে ১০৯ রানের ইনিংস খেলেছেন।

এদিকে মানসিক অবসাদের কারণে দলে জায়গা হারিয়েছেন উইল পুকভস্কি। অফ ফর্মে থাকা পিটার হ্যান্ডসকম্বও ডাক পাননি। সুযোগ পাননি উসমান খাজা ও পিটার সিডলও। 

তবে অ্যাশেজ স্কোয়াডে থাকলেও খেলার সুযোগ না পাওয়া সিম বোলার মাইকেল নাসের থাকছেন পাকিস্তান সিরিজের স্কোয়াডেও।
দুর্দান্ত ফর্মে থাকা মিচেল স্টার্ক ও জেমস প্যাটিনসনের সঙ্গে বোলিং বিভাগ সামলানোর দায়িত্ব থাকছে জস হ্যাজেলউড এবং প্যাট কামিন্সের ওপর।

গত অ্যাশেজের ওভাল টেস্টে প্রথমবারের মতো ৫ উইকেট তুলে নেওয়া মিচেল মার্শকে দলে ডাকা হয়নি। গত মাসে ওয়াকায় বাজেভাবে আউট হওয়ার পর ড্রেসিং রুমে ফেরার পর দেয়ালে ঘুষি মেরে হাত ভেঙে ফেলেছিলেন এই অলরাউন্ডার।

সিরিজের প্রথম টেস্ট মাঠে গড়াবে আগামী ২১ নভেম্বর, গাব্বায়। দ্বিতীয় ম্যাচ অনুষ্ঠিত হবে ২৯ নভেম্বর, অ্যাডিলেড ওভালে।

অস্ট্রেলিয়া টেস্ট স্কোয়াড: টিম পেইন (অধিনায়ক), ক্যামেরন ব্যানক্রফট, জো বার্নস, প্যাট কামিন্স, জশ হ্যাজেলউড, ট্রাভিস হেড, মার্নাস লাবুশানে, নাথান লায়ন, মাইকেল নাসের, জেমস প্যাটিনসন, স্টিভেন স্মিথ, মিচেল স্টার্ক, ম্যাথিউ ওয়েড, ডেভিড ওয়ার্নার।

Print Friendly, PDF & Email