অনুদানের ম্যাচে কোচ শচীন-ওয়ালশ

স্পোর্টস লাইফ, ডেস্কঅস্ট্রেলিয়ার বিধ্বংসী দাবানল সম্পর্কে এখন প্রায় সবারই জানা। তাই দুর্গতদের সহায়তায় একজোট হয়েছেন ক্রীড়াঙ্গনের সাবেক থেকে বর্তমান ক্রিকেটাররা। অস্ট্রেলিয়ার সাবেক ক্রিকেটারদের সঙ্গে এবার যোগ দিয়েছেন ভারতের ব্যাটিং কিংবদন্তি শচীন টেন্ডুলকার ও ক্যারিবীয় ফাস্ট বোলিং গ্রেট কোর্টনি ওয়ালশও।

দুর্গতদের সহায়তায় আগামী ৮ ফেব্রুয়ারি একটি প্রীতি ম্যাচের আয়োজন করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া। বুশফায়ার ক্রিকেট ব্যাশ নামের প্রীতি ম্যাচ থেকে প্রাপ্ত অর্থ যাবে ক্ষতিগ্রস্তদের সহায়তায়।

এই ম্যাচটিতে খেলবেন অস্ট্রেলিয়ার সাবেক ক্রিকেটাররা। খেলতে রাজি হয়েছেন- রিকি পন্টিং, শেন ওয়ার্ন, জাস্টিন ল্যাঙ্গার, অ্যাডাম গিলক্রিস্ট, ব্রেট লি, শেন ওয়াটসন, অ্যালেক্স ব্ল্যাকওয়েল ও মাইকেল ক্লার্করা।

দুটি দলের নেতৃত্বে থাকবেন রিকি পন্টিং ও শেন ওয়ার্ন। এ দুটি দলেরই কোচ হিসেবে দায়িত্ব পালন করতে দেখা যাবে শচীন ও ওয়ালশকে। রিকি পন্টিংয়ের দলের কোচ হিসেবে থাকবেন শচীন, শেন ওয়ার্নের দলের ভার থাকবে কোর্টনি ওয়ালশের কাঁধে।

শচীন ও ওয়ালশকে পাশে পেয়ে সম্মানিত বোধ করছে ক্রিকেট অস্ট্রেলিয়াও। বোর্ডের প্রধান নির্বাহী কেভিন রবার্টস বলেছেন, ‘আমরা শচীন ও ওয়ালশকে অস্ট্রেলিয়ায় স্বাগত জানাতে পারবো ভেবে সত্যিকার অর্থেই সম্মানিত বোধ করছি। এখানে খেলোয়াড় হিসেবে তাদের অনেক সাফল্য, তাই এমন বিশেষ একটি দিনে তাদের পেতে আর অপেক্ষায় থাকতে পারি না।’

বিগ ব্যাশ ফাইনালের দিনে অনুষ্ঠিত হবে এই প্রীতি ম্যাচটি। তবে তা হবে বিগব্যাশের আগে, ভেন্যু ঘোষণা করা হবে ৩১ জানুয়ারি। একই দিন অস্ট্রেলিয়া ও ভারতের নারী ক্রিকেট দলেরও টি-টোয়েন্টি অনুষ্ঠিত হবে। তিনটি ম্যাচের ভেন্যুতেই অনুদান সংগ্রহের কাজ করবে ক্রিকেট অস্ট্রেলিয়া। প্রাপ্ত অর্থ যাবে দাবানলে ক্ষতিগ্রস্তদের সহায়তায়।

Print Friendly, PDF & Email