অন্তর্বাসের মডেল থেকে আর্সেনালের কোচ!

স্পোর্টস লাইফ, ডেস্কউনাই এমেরি বেশিদিন টিকতে পারলেন না এমিরেটস স্টেডিয়ামে। দুই মৌসুম শেষ হওয়ার আগেই স্প্যানিশ কোচকে ছাঁটাই করেছে আর্সেনাল। তার স্থলে গানারদের অন্তর্বর্তীকালীন কোচের দায়িত্ব দেওয়া হয়েছে ফ্রেডি লুজেনবার্গর্কে।

গত দুই মৌসুম ধরে আর্সেনালের অনূর্ধ্ব-২৩ দলের দায়িত্ব সামলেছেন ফ্রেডি। কোচিংয়ে আসার আগে আর্সেনালেরই জার্সিতে মাঠ দাপিয়েছেন তিনি। এই সাবেক আর্সেনাল ও সুইডিশ কিংবদন্তি উইঙ্গারের আরেকটি পরিচয়ও আছে। খেলোয়াড়ি জীবনের মতো মডেলিংয়েও সমান জনপ্রিয় ফ্রেডি। 

আর্সেনালের জার্সিতে মাথার সামনের দিকে গোলাপি চুলের লজ্জিত হাসিমাখা ফ্রেডি খেলার পাশাপাশি চালিয়ে যান মডেলিংও। বিখ্যাত আমেরিকান ফ্যাশন হাউস কেলভিন ক্লেইনের অন্তর্বাসের মডেল ছিলেন তিনি। এছাড়া নাইকি, প্রোক্টের অ্যান্ড গাম্বল, ল’রিয়েল, পুমা, বিটস, ইএসপিএন এবং পেপসির সঙ্গেও কাজ করেছেন ৪২ বছর বয়সী এ তারকা।
 
২০০৭ সালে আর্সেনালের সঙ্গে ৯ বছরের সম্পর্ক ছিন্ন করে ওয়েস্ট হামে যোগ দেন ফ্রেডি। তবে গানার সমর্থকরা তাকে ভুলতে পারেননি। ২০১৭ সালে এক জরিপে আর্সেনালের ১১তম সর্বকালের সেরা খেলোয়াড় নির্বাহিত হোন তিনি। পেশাদারি ক্যারিয়ারে পৃথিবীর নানা প্রান্তে খেললেও ফের তিনি ফিরে আসেন এমিরেটসে। দায়িত্ব নেন আর্সেনালের অনূর্ধ্ব-২৩ দলের। এবার এমেরির বিদায়ে ১২ বছর পর গানারদের মূল দলের দায়িত্ব নিলেন ফ্রেডি। 

আর্সেন ওয়েঙ্গারের অধীনে ২০০৩-০৪ মৌসুমে আর্সেনালের অপরাজেয় হয়ে ওঠার সময়ের তারকা ফ্রেডি। গানারদের জার্সিতে দু’টি প্রিমিয়ার লিগের পাশাপাশি তিনবার এফএ কাপ জিতেছেন এই সুইডিশ কিংবদন্তি। 

Print Friendly, PDF & Email