অভিষেকেই মিরাজের বাজিমাত

স্পোর্টস লাইফ, প্রতিবেদক ওয়ানডে দলে যাকে বিবেচনা করা হয়নি সেই মিরাজকে হঠাৎই আনা হয় টেস্ট দলে। এ নিয়ে তর্ক-বিতর্কও কম হয়নি। সদ্যই অনূর্ধ্ব-১৯ দল পাড় হওয়া এ ক্রিকেটারকে আরও যাচাই করেই দলে আনার পক্ষে ছিলেন অনেকে। কিন্তু নির্বাচকরা বলেছিলেন এ মুহূর্তে আন্তর্জাতিক ক্রিকেটে খেলার মত অবস্থায় আছেন মিরাজ। আর শুরুতেই জোড়া আঘাত হেনে তার প্রমাণ রাখলেন ১৮ বছর বয়সী এ তরুণ।

এদিন শফিউলের সঙ্গে নতুন বলটাও তুলে নেন মিরাজ। আর নতুন বলে যেভাবে বল করলেন তাতে কেই বা বলবেন প্রথম বারের মত জাতীয় দলের ব্যানারে খেলতে এসেছেন তিনি। শুরু থেকেই দারুণ নিয়ন্ত্রিত বোলিং করেন তিনি। নিজের তৃতীয় ওভারেই আঘাত হানেন ইংলিশ শিবিরে। বেন ডাকেটকে সরাসরি বোল্ড আউট করেন এ নবীন।

বাঁহাতি ডাকেটকে লেগ স্ট্যাম্পে বল করেছিলেন মিরাজ। আর বল টার্ন করলে মিস করেন ডাকেট। অফ ও মিডেল স্ট্যাম্পে আঘাত লাগার সঙ্গে সঙ্গেই গর্জে ওঠে চট্টগ্রামের গ্যালারী। ব্যক্তিগত তিন রানে ফিরে যান ইংলিশ ওপেনার।

এরপর নিজের পরের ওভারে বল করতে এসে এলবিডব্লিউর ফাঁদে ফেলেন গ্যারি ব্যাল্যান্স। ওভারের শেষ বলে ব্যাটে বলে করতে না পারায় ব্যাল্যান্সের প্যাডে লাগে বল। জোরালো আবেদনের পর আম্পায়ার সাড়া না দেওয়াও তৃতীয় আম্পায়ারের শরণাপন্ন হন টাইগাররা। আর রিভিউতে বাংলাদেশের পক্ষে সিদ্ধান্ত গেলে আরও একবার গর্জে ওঠে গ্যালারী।

Print Friendly, PDF & Email