অলিম্পিকের টিকিট কালোবাজারি আইরিশ ব্যবসায়ীর মুক্তি

স্পোর্টস লাইফডেস্ক : অলিম্পিকের সন্দেহভাজন টিকিট কালোবাজারি আইরিশ ব্যবসায়ীকে কারাগার থেকে অন্তর্বর্তীকালীন জামিনে মুক্তি দিয়েছে ব্রাজিল কর্তৃপক্ষ। তার একজন আইনজীবী বিষয়টি নিশ্চিত করেছেন।

কলোবাজারে চড়া দামে বিক্রির জন্য বিপুল সংখ্যক টিকিট সংগ্রহকারী ব্রিটিশ হসপিটালিটি ফার্ম টিএইচজি’র পরিচালক কেভিন ম্যালনকে গত ৫ আগস্ট অলিম্পিক জোনের প্রানকেন্দ্রে অবস্থিত বিরাসবহুল হোটেল বারা দা টিজুকা থেকে গ্রেপ্তার করে জেলহাজতে পাঠায় ব্রাজিলীয় পুলিশ।

তাদের ভাষ্য, কালো বাজারে চড়া মুল্যে বিক্রি করে লাখ লাখ ডলার হাতিয়ে নেয়ার উদ্দেশ্যে অবৈধ পন্থায় রিও অলিম্পিকের শত শত টিকিট সংগ্রহ করেছিলেন ওই আইরিশ ব্যবসায়ী। ম্যালনের আইনজীবী থিয়াগো আন্দ্রাদে জানান, শনিবার একজন বিচারকের লিখিত অনুমোদনের ভিত্তিতে ম্যালনকে জামিনে মুক্তি দেয়া হয়।

তিনি বার্তা সংস্থা এএফপি’কে শনিবার এক ই-মেইল বার্তার মাধ্যমে জানান, “এইমাত্র তাকে (ম্যালন) মুক্তি দেয়া হয়েছে।” তবে ম্যালনের মুক্তিতে এই ঘটনার সঙ্গে সম্পৃক্ত থাকার অভিযোগে আটক ৭১ বছর বয়সী ইউরোপীয় অলিম্পিকের প্রধান প্যাট্রিক হিসকির বিরুদ্ধে চলমান মামলা বাধাগ্রস্ত হবে না।

বর্তমানে রিওর সবচেয়ে ভয়ঙ্কর কয়েদিদের জন্য বানানো কারাগারে অন্তরীণ রয়েছেন আন্তর্জাতিক অলিম্পিক কমিটির (আইওসি) নির্বাহী সদস্য ও আইরিশ ও ইউরোপীয় অলিম্পিক কমিটির এই প্রধান ব্যক্তি।

Print Friendly, PDF & Email