অলিম্পিকে যৌথভাবে ৪৬তম স্থানে সিদ্দিকুর

স্পোর্টস লাইফডেস্ক : রিও অলিম্পিকে প্রথম রাউন্ডের তুলনায় দ্বিতীয় রাউন্ডে কিছুটা ভালো করেছেন সিদ্দিকুর রহমান। দুই রাউন্ড মিলিয়ে পারের চেয়ে তিন শট বেশি খেলে তিন জনের সঙ্গে যৌথভাবে ৪৬তম স্থানে আছেন সিদ্দিকুর।

পারের চেয়ে এক শট কম খেলেছেন বাংলাদেশের সেরা এই গলফার। দেশের গুরুত্বপূর্ণ অ্যাথলেট হিসেবে যোগ্যতার শতভাগ প্রমান দিয়ে সরাসরি রিও অলিম্পিকে অংশ নেয়া সিদ্দিকুরের শুরুটা মোটেই ভালো ছিল না। প্রথম রাউন্ডে যুগ্মভাবে ৫৬তম স্থানে ছিলেন বাংলাদেশের সেরা এই গলফার।

রিও অলিম্পিকের গলফ ইভেন্টের দ্বিতীয় রাউন্ডে চারটি বার্ডি ও তিনটি বোগি করেন সিদ্দিকুর।

প্রথম রাউন্ডে পারের চেয়ে চার শট বেশি খেলেন সিদ্দিকুর। ৩১ বছর বয়সী এই গলফার দুটি বার্ডির সঙ্গে ছয়টি বোগি করায় পিছিয়ে পড়েন। অথচ প্রথম টি-অফের পর প্রথম নয় হোলে বেশ দাপটের সঙ্গেই লড়েছেন সিদ্দিকুর। টানা চার হোলে পারের সমান শট খেলার পর পঞ্চম হোলে প্রথম বার্ডি করেন। অষ্টম হোলেও তার বার্ডি ছিল। তবে, নবম হোলে গিয়ে পারের সমান শট খেলেন এশিয়ান ট্যুরের দুটি শিরোপা জেতা এই গলফার। এরপরই ছন্দ হারিয়ে প্রথম দিনটি হতাশা নিয়েই শেষ করতে হয় তাকে।

গত মে’তে ইউরোপিয়ান ট্যুরে শিরোপার খুব কাছে গিয়েও শেষটা ভালো করতে না পারায় হয়েছেন রানার আপ। আর জুলাইয়ে এশিয়ান ট্যুরে মেরিট অব অর্ডারে শীর্ষে না উঠেও দু’দুটি শিরোপা জিতেছেন এই বাংলাদেশি গলফার। এশিয়া-ইউরোপ জয়ের পর সিদ্দিকুরের সামনে আবারো ঘুরে দাঁড়ানোর সুযোগ থাকছে। হাতে রয়েছে আরও দুই রাউন্ড।

দুই রাউন্ড মিলিয়ে অস্ট্রেলিয়ার মার্কাস ফ্রেজার পারের চেয়ে ১০ শট কম খেলে শীর্ষ স্থান ধরে রেখেছেন।

Print Friendly, PDF & Email