অলিম্পিক বাড়াচ্ছে শরীরের দাম!

স্পোর্টস লাইফডেস্ক : ব্রাজিল রিও ডি জেনিরো সরগরম। অলিম্পিক উপলক্ষ্যে রিওতে আসতে শুরু করেছেন ক্রীড়াবিদ, কর্মকর্তা, সাংবাদিক, দর্শক, রাজনীতিবিদ, সেলেবরা। আর দেহব্যবসার অন্যতম স্বর্গরাজ্যে রিও ও তাঁর সংলগ্ন বিভিন্ন ছোট শহরে রমরমিয়ে শুরু হয়েছে শরীর নিয়ে ব্যবসা। শহরে এসেছেন রেকর্ড সংখ্যাক বিদেশী।

হাসি ফুটেছে দেহ ব্যবসায়ীদের মুখে। তাদের আর শুধু দেশের লোকেদের সঙ্গে দাম কমানোর খেলায় নামতে হচ্ছে না। দু বছর আগে এই ব্রাজিলেই বসেছিল বিশ্বকাপের আসর। তখন অবশ্য দেহব্যবসায়ীরা দারুণ কিছু সুবিধা করতে পারেননি বলেই জানালেন এক যৌনকর্মী। তবে এবার তারা আশাবাদী।

‘দি সান’ নামের এক পত্রিকা জানাচ্ছে রিওতে দেহব্যবসায়ীদের ডেরায় ভিড় বাড়ছে। এই সুযোগে ব্রাজিলের যৌনকর্মীরা নিজেদের পারিশ্রমিক বেশ কিছুটা বাড়িয়ে নিয়েছেন। ব্রাজিলর সবচেয়ে পুরনো দেহব্যবসার কেন্দ্র ভিলা মিমোসায় প্রতিদিন প্রায় ৩ হাজার মহিলা আসেন। সেই পত্রিকাই জানাচ্ছে অলিম্পিক মরসুমে রিওতে যৌনকর্মীদের পারিশ্রমিক প্রায় দ্বিগুণ হয়েছে।

আপাতাত রোজগারও বেশ ভালই হচ্ছে বলে জানাচ্ছেন যৌনকর্মীরা। তাদের মতে ফুটবল বিশ্বকাপের সময় সবাই শুধু ফুটবল নিয়েই ব্যস্ত থাকত। সেখানে অলিম্পিকে মানুষ অনেকটা বিনোদনের মুডে থাকে, তাই ব্যবসা জমে।

Print Friendly, PDF & Email