অলিম্পিক ভেন্যুতে ছুটে এলো বুলেট, বিস্ফোরিত বোমা!

স্পোর্টস লাইফডেস্ক : রিওতে বুলেট আতঙ্ক নতুন কিছু না। কিন্তু অলিম্পিক গেমস শুরু হলো বলে চারদিকে কড়া নিরাপত্তা। এর মধ্যেই অজ্ঞাত স্থান থেকে উড়ে আসা বুলেট কাঁপিয়ে দিয়ে গেছে অলিম্পিক অ্যাথলেট ও কর্তাদের। সেই সাথে আয়োজকদেরও। অলিম্পিকের প্রথম দিনে রিওর অলিম্পিক ইকুয়েস্ট্রিয়ান ভেন্যুর মিডিয়া কনফারেন্স রুমে ছুটে আসে একটি বুলেট।

নিউজিল্যান্ডের একজন কমকর্তা একটুর জন্য বেঁচে যান। কিন্তু আতঙ্কিত হয়ে পড়েছেন তিনি। আয়োজকরা এটিকে বলছেন ‘অনাকাঙ্ক্ষিত দুর্ঘটনা’। কিন্তু প্রশ্ন তাতে কমছে না। রিওর প্রধান মুখপাত্র মারিও আন্দ্রাদা জানিয়েছেন, এই বুলেট কোথা থেকে কেন এলো তা নিয়ে তদন্ত করা হচ্ছে। তাদের দাবি, এটা অলিম্পিকের কাউকে লক্ষ্য করে ছোড়া হয়নি। কোথাও থেকে উড়ে এসেছে।

নিউজিল্যান্ডের অলিম্পিক দলও তা মেনে নিয়েছে। তারা তাদের দলকে সতর্ক হয়ে চলাচল করতে পরামর্শ দিয়েছে। দিওদোরো ইকুয়েস্ট্রিয়ান ভেন্যু কিন্তু একটি মিলিটারি বেজে। সেখানেই এই কাণ্ড। অলিম্পিকও যে রিওর কুখ্যাত বন্দুক সন্ত্রাসের বাইরে থাকছে না তা বোঝা যাচ্ছে। শুক্রবার অলিম্পিক ভেন্যুর কাছে গুলির ঘটনা ঘটেছে। এর একটি মারাকানা স্টেডিয়ামেরই বাইরে। ওই স্টেডিয়ামে উদ্বোধনী অনুষ্ঠান হয়েছে।

সমাপনীও হবে। শনিবার কোপাকাবানা বিচে সাইক্লিং রোড রেসের ফিনিশিং লাইনের কাছে আরেক কাণ্ড ঘটে। সেখানে বোমা আতঙ্ক ছড়িয়ে পড়ে। একটি বোমার বিস্ফোরণের শব্দও শোনা গেছে। সেটি নাকি নিষ্ক্রিয় করতে গিয়ে হয়েছে। বোমা স্কোয়াডের বিশেষজ্ঞরা এসে সামাল দেন পরিস্থিতি।

Print Friendly, PDF & Email