অস্ট্রেলিয়াকে গুঁড়িয়ে দিল পাকিস্তান

স্পোর্টস লাইফ, ডেস্কটেস্টের পর টি-টোয়েন্টিতেও অস্ট্রেলিয়ার ছন্নছাড়া ব্যাটিং। পাকিস্তানি বোলারদের সামনে মুখ থুবড়ে পড়েছেন সফরকারী ব্যাটসম্যানরা। আবুধাবির প্রথম টি-টোয়েন্টিতে দাঁড়াতেই পারেনি তারা, অলআউট হয়েছে মাত্র ৮৯ রানে। নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেটে ১৫৫ রান করা পাকিস্তান ম্যাচটি জিতে নিয়েছে ৬৬ রানে।

লোয়ার অর্ডারে নাথান কোল্টার-নাইল ৩৪ রানের ইনিংস না খেললে আরও বড় লজ্জার সামনে পড়তে হতো অস্ট্রেলিয়াকে। পাকিস্তানের বোলাররা তাদের নিয়েছে কঠিন পরীক্ষা। ইমাদ ওয়াসিম নিয়েছেন সবচেয়ে বেশি, ম্যাচসেরার পুরস্কার জেতা এই স্পিনার ৪ ‍ওভারে ২০ রান খরচায় পেয়েছেন ৩ উইকেট। ফাহিম আশরাফ ছিলেন আরও মিতব্যয়ী, ৩ ওভারে ১০ রানে নিয়েছেন ২ উইকেট। অসাধারণ বোলিং করেছেন হাসান আলী (৩-০-১৬-১), শাদাব খান (৩.৫-০-১৬-১) ও শাহীন শাহ আফ্রিদি (৩-০-২৩-২)।

তাদের বোলিংয়ের সামনে ১৬.৫ ওভারেই অস্ট্রেলিয়া অলআউট ৮৯ রানে। অধিনায়ক অ্যারন ফিঞ্চ শূন্য রানে আউট হওয়ার পর ডি’অর্চি শর্ট ৪, ক্রিস লিন ১৪ ও গ্লেন ম্যাক্সওয়েল করেন ২ রান। টপ অর্ডারের ব্যর্থতায় ২২ রানেই ৬ উইকেট হারিয়ে বসেছিল অস্ট্রেলিয়া! সেখান থেকে রান যে তবু অতদূর গিয়েছে, তা অ্যাস্টন অ্যাগার (১৯) ও কোল্টার-নাইলের কল্যাণে।

এর আগে টস হেরে ব্যাটিংয়ে নামা পাকিস্তান ৩২ রানে প্রথম উইকেট হিসেবে হারায় ফখর জামানকে (১৪)। দ্বিতীয় উইকেট জুটিতে অবশ্য ভালো ভিত পায় বাবর আজম ও মোহাম্মদ হাফিজের ব্যাটে। বাবর ৫৫ বলে অপরাজিত থাকেন ৬৮ রানে, আর হাফিজ ৩০ বলে করেন ৩৯ রান।

বিলি স্ট্যানলেকে (৩/২১) ও অ্যান্ড্রু টায়ে (৩/২৪) চমৎকার বোলিংয়ে পরের দিকের ব্যাটসম্যানরা পুরোপুরি ব্যর্থ। যদিও শেষে হাসান আলীর ৮ বলে হার না মানা ১৭ রানে ভর করে পাকিস্তানের ইনিংস শেষ হয় ৮ উইকেটে ১৫৫ রানে। 

Print Friendly, PDF & Email