অস্ট্রেলিয়ান ওপেনে জোকোভিচের নবম শিরোপা

স্পোর্টস লাইফ, ডেস্কপ্রথম সেটে কিছুটা প্রতিরোধ গড়ে তুললেও পরের দুই সেটে দাঁড়াতেই পারলেন না দানিল মেদভেদেভ। চতুর্থ বাছাই এই রাশিয়ানকে সরাসরি সেটে হারিয়ে অস্ট্রেলিয়ান ওপেনের ছেলেদের এককে শিরোপা ধরে রেখেছেন র‌্যাঙ্কিংয়ের শীর্ষ খেলোয়াড় নোভাক জোকোভিচ।

মেলবোর্নের রড লেভার অ্যারেনায় রোববার ফাইনালে ৭-৫, ৬-২, ৬-২ গেমে জেতেন ৩৩ বছর বয়সী এই সার্বিয়ান। প্রতিযোগিতায় এটি তার টানা তৃতীয় ও সব মিলিয়ে নবম শিরোপা।

ছেলেদের এককে সবচেয়ে বেশি ২০টি করে গ্র্যান্ড স্ল্যাম জেতা রজার ফেদেরার ও রাফায়েল নাদালের রেকর্ড স্পর্শের দিকে আরেক ধাপ এগিয়ে গেলেন জোকোভিচ। জিতলেন অষ্টাদশ শিরোপা।

নয়বার অস্ট্রেলিয়ান ওপেনের ফাইনালে উঠে নবম শিরোপার স্বাদ পেলেন জোকোভিচ। দ্বিতীয়বারের মতো গ্র্যান্ড স্লামের ফাইনালে খেলা মেদভেদেভ এবারও ফিরলেন হতাশা সঙ্গী করে। এর আগে নাদালের বিপক্ষে হারেন ২০১৯ ইউএস ওপেনে।

টানা ২০ ম্যাচ জিতে এবারের ফাইনালে পা রেখেছিলেন ২৫ বছর বয়সী এই খেলোয়াড়। কিন্তু সামলাতে পারেননি জোকোভিচের তৈরি করা প্রবল চাপ।

ম্যাচ শেষে বিজয়ী ‘বন্ধুকে’ অভিনন্দন জানান মেদভেদেভ। শুভকামনা জানান ভবিষ্যতের জন্য।

জোকোভিচ ছিলেন আত্মবিশ্বাসী ও দৃঢ়প্রতিজ্ঞ। এক ঘণ্টা ৫৩ মিনিটে ম্যাচ শেষ করেন তিনি। শিরোপা হাতে রড লেভার অ্যারেনার প্রতি ভালোবাসা প্রকাশ করেন এই তারকা। সংশ্লিষ্ঠ সবাইকে ধন্যবাদ জানিয়ে মেদভেদেভকে জানান শুভকামনা।

Print Friendly, PDF & Email