অ্যাতলেতিকোতে আর না তোরেসের

স্পোর্টস লাইফ, ডেস্ক : মাত্র ১০ বছর বয়সে অ্যাতলেতিকো মাদ্রিদে যোগ দিয়েছিলেন ফের্নান্দো তোরেস। এক যুগ ধরে ক্লাবটির জার্সিতে খেলেছেন যুব ও সিনিয়র দলের হয়ে।

তারপর লিভারপুল, চেলসি ও এসি মিলানের (ধারে) অভিজ্ঞতা নিয়ে তিন বছর আগে আবার ফিরেছিলেন শৈশবের ক্লাব। কিন্তু আর না, এই মৌসুম শেষে অ্যাতলেতিকোকে বিদায় বলবেন স্পেনের বিশ্বকাপ জয়ী তারকা।

মাদ্রিদের এই ক্লাবের সঙ্গে সম্পর্ক ছিন্ন করলেও ফুটবল থেকে অবসর এখনই নিচ্ছেন না তোরেস। অন্য কোনও ক্লাবে খেলা চালিয়ে যাবেন তিনি।

৩৪ বছর বয়সী ফরোয়ার্ড বলেছেন, ‘অ্যাতলেতিকোতে যোগ দেওয়ার সময় আমার বয়স ছিল ১০ বছর এবং এটা আমার বাড়ি। এখানে অভিষেক হওয়া, খেলা ও গোল করা ছিল সৌভাগ্যের। আমার অনেক ঘরই থাকতে পারে, কিন্তু বাড়ি কেবল একটাই।’

অ্যাতলেতিকোর প্রতি ভালোবাসার অনুভূতি তিনি প্রকাশ করলেন, ‘শিরোপার জন্য সবসময় লড়াই করার সামর্থ্য রাখা অ্যাতলেতিকোতে খেলেছি আমি।

আমার জীবনের অনেকখানি এখানে কেটেছে। এই ক্লাবে এটাই আমার শেষ মৌসুম। এই সিদ্ধান্ত নেওয়া সহজ ছিল না, কিন্তু এমন পরিস্থিতিতে এটাই সেরা হতে পারে। আমি অন্য কোথাও খেলতে চাই।’

শেষ মৌসুমে তোরেসের সামনে একটি শিরোপা হাতছানি দিচ্ছে। ইউরোপা লিগের কোয়ার্টার ফাইনালে ২-০ গোলে স্পোর্তিং লিসবন হারিয়ে সেমিফাইনালে এক পা দিয়ে রেখেছে অ্যাতলেতিকো।

Print Friendly, PDF & Email