অ-১৮ ফুটবলের ফাইনালে ঢাকা আবাহনী

স্পোর্টস লাইফ, প্রতিবেদক অ-১৮ ফুটবল টুর্নামেন্টের ফাইনালে ঢাকা আবাহনী লিমিটেড। রবিবার (১৩মে) ২০১৮ অনুষ্ঠিত ফাইনালে ফরাশগঞ্জ স্পোর্টিং ক্লাবের সঙ্গী হলো ধানমন্ডি ক্লাবের ছেলেরা।

শুক্রবার (১১মে) বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে অনুষ্ঠিত দ্বিতীয় সেমিফাইনালে টাইব্রেকারে (সাডেন ডেথে) আরামবাগ ক্রীড়া সংঘকে ৬-৫ গোলে হারায় আবাহনী। নির্ধারিত ও অতিরিক্ত সময়ের খেলা গোলশূন্য ড্র ছিল।

ফাইনালে বদলা নেবার সুযোগ পাচ্ছে ফরাশগঞ্জ। কারণ গ্রুপ পর্বে প্রথমে আবাহনীকে হারিয়েও বয়সচুরির অপরাধে শেষ পর্যন্ত পয়েন্ট খোয়াতে হয়েছিল ‘লালকুঠি’দের। ওই ম্যাচে আবাহনীকে ৩-০ গোলে জয়ী ঘোষণা করেছিলো বাফুফে।

খেলার শুরুর আগেই আকাশ ঢেকে যায় কালো মেঘে। দিনের আলো একেবারেই হাল্কা। ফলে মনে হচ্ছিল একটু বাদেই সন্ধ্যা নামবে। এর মধ্যেই খেলা শুরু হলো। কিন্তু মিনিট পাঁচেক বাদেই অন্ধকারের মাত্রা আরও বেশি বেড়ে গেলে বাধ্য হয়ে ঘণ্টাখানেক আগেই স্টেডিয়ামের ফ্লাডলাইট জলে উঠলো। 

প্রথমার্ধে আরামবাগ খেলে দ্রুতগতিতে, ছোট পাসে এবং উইং দিয়ে আক্রমণ করে। তাদের পারস্পরিক বোঝাপড়া ছিল চোখে পড়ার মতো। আবাহনী খেলে মাঝমাঠ দিয়ে, লম্বা পাসে, কিছুটা শ্লথগতিতে।

নির্ধারিত ৯০ মিনিট গোলশূণ্য থেকেই শেষ হয়েছে (০-০)। এর মধ্যেই শুরু হয় ভারী বর্ষণ এবং মাঝে মধ্যে বজ্রপাত। তবে ঝ্ুকি নিয়েই অতিরিক্ত সময়ের (৩০ মিনিট) ম্যাচে অংশ নেয় দুই দল।

এবারও ম্যাচ গোলশূন্য থাকায় টাইব্রেকারে ফলাফল নির্ধারিত করার সিদ্ধান্ত হয়। টাইব্রেকারেও ম্যাচের ফল ছিল ৩-৩ গোলে ড্র। ফলে খেলা গড়ায় সাডেন ডেথে। সেখানেও দুই দফা ১-১ গোলে ড্র হয়! শেষ পর্যন্ত আরামবাগের সাগর গোল মিস করার সুযোগে আবাহনীর ওমর ফারুক মিঠু গোল করে দলকে ফাইনালে পৌছে দেন।

আবাহনীর গোল করেন দীপক, রনি, সুমন, রিমন, নাজমুল ও মিঠু। মিস করেন সুমন ও আপন। আরামবাগের গোল করেন হাসিবুল, ফাহিম, রায়হান, আফজাল এবং সাদেকু। মিস করেন ফাহিম, শাকিল  ও সাগর।

Print Friendly, PDF & Email